Home » খেলাধুলা » মাশরাফির, সহায়তা হবে নড়াইলের বাইরেও

মাশরাফির, সহায়তা হবে নড়াইলের বাইরেও

 

স্পোর্টস ডেস্ক :
অনেক প্রত্যাশা নিয়ে প্রিয় সঙ্গীকে নিলামে তুলেছিলেন মাশরাফি বিন মুর্তজা। তবে শেষ পর্যন্ত যত বড় টাকার অঙ্ক মিলল, তার আশাও ছিল না তত বড়। ব্রেসলেটের নিলাম থেকে যে মূল্য ও সম্মান পেয়েছেন, তাতে দারুণ অভিভূত মাশরাফি। জানিয়েছেন, শুধু নিজ এলাকা নড়াইলে নয়, এই অর্থ থেকে সহায়তা করা হবে নড়াইলের বাইরেও।

মাশরাফির ১৮ বছরের সঙ্গী ব্রেসলেট নিলামে বিক্রি হয়েছে ৪২ লাখ টাকায়। ব্রেসলেট কিনে নিয়েছে দেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোর সংগঠন বিএলএফসিএ। নিলামের সর্বোচ্চ দর ছিল ৪০ লাখ টাকা। তবে আরেক আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি নিলামের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে বাড়িয়ে দিয়েছে আরও ৫ ভাগ। তাতে চূড়ান্ত মূল্য দাঁড়িয়েছে ৪২ লাখ টাকা।

নিলামের পর মাশরাফি জানালেন, এত মূল্য পাওয়া তার নিজেরও ধারণার বাইরে ছিল।

“অসম্ভব ভালো লাগছে, অসম্ভব ভালো লাগছে। এই জিনিসটিই আমার জন্য অনেক ইমোশনাল। আমার আশাও ছিল না এত বেশি হবে। যে সম্মান আমাকে দেখানো হয়েছে, এজন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা।”

আগেই মাশরাফি ঘোষণা করেছিলেন, নিলাম থেকে পাওয়া অর্থ দিয়ে তার ‘নড়াইল এক্সপ্রেস’ ফাউন্ডেশনের মাধ্যমে করোনাভাইরাসের এই দুর্যোগে সহায়তা করা হবে অসহায় মানুষদের। কোভিড-১৯ রোগের প্রাদুর্ভাব শুরুর পর থেকেই নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি তার এলাকায় ব্যাপক সহায়তা কার্যক্রম চালিয়ে আসছেন। পাশাপাশি সহায়তা করেছেন ক্রিকেটাঙ্গনের অনেককেও। ব্রেসলেটের নিলাম থেকে পাওয়া অর্থ কিভাবে কাজে লাগাবেন, সেটির একটি ধারণাও তিনি দিলেন।

“এখনও আসলে বিস্তারিত পরিকল্পনার সুযোগ পাইনি। তবে ইচ্ছা আছে, নড়াইলের বাইরেও সহায়তা করার চেষ্টা করব। দেশজুড়ে অনেক সংস্থা খুব ভালো কাজ করে চলেছে। তাদেরকে যদি কিছু হেল্প করা যায়…আর নড়াইলের জন্যই রাখতে হবে। নড়াইল অনেক দরিদ্র এলাকা, অনেক কিছু করার বাকি আছে। ওখানেই বেশির ভাগটা করতে হবে।”

“নিলামের সঙ্গে সম্পৃক্ত সবাইকে ধন্যবাদ। এটির মূল উদ্দেশ্য হলো, মানুষকে যেন ভালো রাখতে পারি। যে অর্থ এসেছে, চেষ্টা করব যত বেশি মানুষকে সম্ভব ভালো রাখার।”

0 Shares