Home » জাতীয় » আবরার হত্যা মামলার আসামি মিজানুরকে রিমান্ডে নেয়া হচ্ছে না!

আবরার হত্যা মামলার আসামি মিজানুরকে রিমান্ডে নেয়া হচ্ছে না!

 

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) আবরার ফাহাদ হত্যা মামলার আসামি মিজানুর রহমানকে শারীরিক অসুস্থতার কারণে রিমান্ডে নেয়া হচ্ছে না।

শুক্রবার ঢাকা মহানগর হাকিম মো. সারাফুজ্জামান আনছারীর আদালত মিজানুর রহমানকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

নিহত আবরারের রুমমেট আসামি মিজানুর রহমান অসুস্থ থাকায় তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। প্রয়োজনে পরে তার রিমান্ড আবেদন করা হবে বলে উল্লেখ করা হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে একই আদালত আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মিজান বুয়েটের ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র। মিজান ও আবরার থাকতেন শেরেবাংলা হলের ১০১১ নম্বর কক্ষে। মিজানকে বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে ওই কক্ষ থেকে গ্রেফতার করে পুলিশ।

এজাহারে নাম নেই অথচ পরবর্তী সময়ে গ্রেফতার হয়েছেন, এমন লোকের সংখ্যা তিনজন। এরা হচ্ছেন অমিত সাহা, মিজানুর রহমান ও শামসুল আরেফিন। এজাহারে নাম না থাকা সত্ত্বেও প্রাথমিক তদন্তে নাম আসায় তাদের গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, ভারতের সঙ্গে সম্পাদিত চুক্তি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ায় খুন হন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে। ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে শনিবার বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন ফাহাদ।

এর জের ধরে রোববার রাতে শেরেবাংলা হলের নিজের ১০১১ নম্বর কক্ষ থেকে তাকে ডেকে নিয়ে ২০১১ নম্বর কক্ষে বেধড়ক পেটানো হয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

নিউটার্ন.কম/AR

0 Shares