Home » অর্থনীতি » আম আকৃতির মুরগির ডিম!

আম আকৃতির মুরগির ডিম!

নিজস্ব প্রতিবেদক, নিউটার্ন.কম : বান্দরবানের লামায় আম আকৃতির ডিম পেড়েছে এক মুরগি! লামা পৌরসভার চাম্পাতলী এলাকায় বসবাসরত লামা প্রাণিসম্পদ বিভাগের উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মোহাম্মদ মহসীন রেজার পালিত মুরগি গত ৩ দিন যাবৎ হুবহু আম আকৃতির ডিম পাড়ছে।

মুরগির মালিক মোহাম্মদ মহসীন রেজা জানান, তার এক বছর বয়সী মুরগিটি ইতিপূর্বে স্বাভাবিক ডিম পাড়ত। গত দুই দিন আগে সকালে উঠে মুরগির ঘরটিতে ডিম দেখে তিনি হতবাক হন। ডিমটি হুবহু আম আকৃতির। এভাবে আজ শনিবারসহ একই আকৃতির তিনটি ডিম পেড়েছে মুরগিটি। ডিমগুলো তিনি সংরক্ষণ করছেন এবং বিষয়টি প্রাণিসম্পদ বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছেন বলেও তিনি জানান।

লামা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ড. মুহাম্মদ ইসহাক আলী জানান, মুরগির বিকৃত আকৃতির ডিম পাড়া একটি স্বাভাবিক ঘটনা। বিভিন্ন কারণে মুরগিসহ বিভিন্ন পাখির ডিমের আকৃতি ও গঠন মাঝে মধ্যে বিকৃত কিংবা পরিবর্তন হয়।

আম আকৃতির এ ডিম দেখার জন্য স্থানীয়রা তার বাড়িতে ভিড় করছেন। স্থানীয় সাংবাদিক এম বশিরুল আলম জানান, ডিমটি আমি হাতে নিয়ে দেখেছি। ডিমের এ অদ্ভুত আকৃতি দেখে একে প্রকৃতির বিচিত্র খেয়াল বলে মনে হয়েছে।

নিউটার্ন.কম/এআর

138 Shares