Home » খেলাধুলা » উত্তপ্ত দিল্লিকে শান্ত রাখার আহ্বান শেবাগ ও যুবরাজদের

উত্তপ্ত দিল্লিকে শান্ত রাখার আহ্বান শেবাগ ও যুবরাজদের

ক্রীড়া ডেস্ক,নিউটার্ন.কমঃ উত্তপ্ত দিল্লিকে শান্ত রাখার আহ্বান জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছেন ভারতরে সাবেক তারকা ক্রিকেটাররা। এসময় তারা উদ্বেগ প্রকাশও করেছেন।

রোববার থেকে ভারতের রাজধানী নয়াদিল্লির উত্তর-পূর্বাঞ্চলে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সংঘর্ষ চলছে। এতে নিহত হয়েছে ২০ জন এবং আহত হয়েছে ১৫০ এর বেশি।

দেশটির সংবাদমাধ্যম জানাচ্ছে, গত চারদিন ধরে চলমান সহিংসতায় বিধ্বস্ত দিল্লি এখন আতঙ্কের নগরীতে রূপ নিয়েছে। দিল্লির বিভিন্ন অংশে উন্মত্ত জনতার আক্রমণ থেকে বাঁচতে বাড়িতে বাড়িতে গেরুয়া পতাকা ঝুলিয়ে নিজেদের হিন্দু হিসেবে পরিচয় দেয়া হচ্ছে।

শেবাগ লিখেন,দিল্লিতে এখন যা হচ্ছে, তা পুরোপুরি দুর্ভাগ্যজনক। সবার প্রতি আমার অনুরোধ থাকবে দিল্লিতে শান্তি বজায় রাখুন, সবাই শান্ত হোন। আমাদের এই মহান দেশের রাজধানীতে যে কারো ওপরে নির্যাতন বা আঘাত, বড় একটা কলঙ্ক হয়ে থাকবে। আমি সবার জন্য শান্তি এবং সৌহার্দ্য কামনা করছি।

যুবরাজ সিং লিখেন, ‘দিল্লিতে এখন যা হচ্ছে, সত্যিই হৃদয়বিদারক। সবাইকে অনুরোধ করছি শান্তি বজায় রাখুন, সবাই ঐকবদ্ধ থাকুন। আশা করছি কর্তৃপক্ষ পরিস্থিতি মোকাবেলায় যথাযথ সিদ্ধান্ত নেবে। দিনশেষে আমরা সবাই মানুষ। আমাদের প্রত্যেকেরই সবার জন্য ভালোবাসা এবং শ্রদ্ধা থাকা উচিৎ।

কাইফ লিখেছেন, ‘মানবজাতির ইতিহাসে কোনো হিংসা-বিদ্বেষ ও সংঘাতই ধ্বংস ছাড়া আর কিছুই ডেকে আনেনি। বিশ্বের সবচেয়ে বৈচিত্র্যপূর্ণ দেশ আমাদের ভারত। চলুন এটাকে নিজেদের শক্তি হিসেবে ব্যবহার করি। দয়া করে ভবিষ্যতের জন্য, আমাদের বাচ্চাকাচ্চাদের জন্য এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো, আমাদের দেশ ভারতের জন্য হলেও সবাই একত্রে থাকুন।

 

 

নিউটার্ন.কম/RP

1 Shares