Home » অর্থনীতি » কম দামে সেরা পাঁচটি ক্যামেরা

কম দামে সেরা পাঁচটি ক্যামেরা

অনলাইন ডেস্ক;ফটোগ্রাফার হবার জন্য অনেক কিছু প্রয়োজন। প্রথম যে জিনিসটা প্রয়োজন সেটা হলো একটি ভালো ক্যামেরা। তবে এটি যে খুবই দামী ক্যামেরা হতে হবে এমন কোন কথা নেই। আসুন জেনে নেই কম দামের সেরা ৫টি ক্যামেরা সম্পর্কে।

১। CANON EOS 1300D :

ক্যানন-এর এই মডেলের ক্যামেরাটি রিবেল T6 নামেও পরিচিত। ১৮.০ মেগাপিক্সেলের এই ক্যামেরাটি ব্যবহার করে অনায়াসে স্বতন্ত্র ডিএসএলআর মানের ছবি এবং সিনেমাটিক ফুল এইচডি চলচ্চিত্র গুলো ক্যাপচার করা যায়। কম্পিউটার ও স্মার্টফোনগুলোর মতো ডিভাইসে ডেটা স্থানান্তর করার জন্য WIFI এবং NFC যুক্ত আছে এই ক্যামেরাটিতে। এটি শিক্ষানবিশদের জন্য ভাল একটি ক্যামেরা। তবে এর কোন টাচস্ক্রীন নেই। এ মডেলটি ইএফেএস লেন্সের মাউন্টটি ব্যবহার করে যা ক্যাননের অন্যান্য ইএফএসের সাথে মিল আছে। বাজেটের উপযোগী এই ক্যামেরাটির বাজার মূল্য ২৭,০০০ টাকা।

CANON EOS 1300D

২। NIKON D5300 :

এবারে আমরা যে ক্যামেরাটির কথা বলব সেটার মডেল নিকন D5300, যার বর্তমান বাজারদর ৩৪,০০০ টাকা। আসুন জেনে নেই কি কি সুবিধাগুলো পাচ্ছি। D5300 একটি ২৪ এমপি সেন্সর (এটির ২৪ এমপি এপিএস-সি স্ট্যাবিমেটসের মতো), একটি স্পষ্টরূপে রিয়ার এলসিডি এবং D3200 এর চেয়ে বেশি শারীরিক নিয়ন্ত্রণ সরবরাহ করে, D5300 এছাড়াও একটি বিফিড আপ ভিডিও মোড সরবরাহ করে, যা এখন সত্য 1080 / 60p এইচডি ভিডিওতে সক্ষম। ১.০৪ মিলিয়ন-ডট এলসিডি স্ক্রিন ভিডিওগ্রাফারগুলির পাশাপাশি স্টিলিং ফটোগ্রাফারদের কাছে আকর্ষণীয় হবে।

NIKON D5300

৩। CANON EOS 2000D/rebel T7 :

এই মডেলটি CANON এর তৈরি ২৪.০ মেগাপিক্সেল ডিজিটাল একক লেন্স রিফ্লেক্স ক্যামেরা। 2000D হ’ল একটি এন্ট্রি-লেভেল ডিএসএলআর যা EOS 1300D কেও ছাড়িয়ে যায়। ক্যামেরাটিতে আছে LCD ডিসপ্লে, স্ক্রিন 3.0 -এর টাচস্ক্রীন ডেটা স্থানান্তর করার জন্য ওয়্যারলেস / ওয়াইফাই । ফুল এইচডি সম্পন্ন ভিডিও ক্যামেরা। ব্যবহারে সহজ তাই নতুন ব্যবহারকারীদের কাছে গ্রহণযোগ্যতা বেশি পায়। EOS বিদ্রোহী T7 / EOS 2000D সাশ্রয়ী ব্যবহারকারীকে লক্ষ্য করে বানানো হয়েছে যারা সাশ্রয়ী মূল্যের জন্য কয়েকটি বৈশিষ্ট্য ছাড় দিয়ে প্রস্তত। এই মডেলটির দাম ৩৬,০০০ টাকা।

CANON EOS 2000D

৪। CANON EOS 200D :

সহজাত নিয়ন্ত্রণ এবং একটি টাচস্ক্রিন যা আপনার স্মার্টফোনের মতোই বোধ করে, EOS 200D শুরু থেকেই ব্যবহার করা সহজ। 24.2-মেগাপিক্সেল ফটোগুলি প্রকৃতির রঙের সাথে সমৃদ্ধ এবং সরাসরি ক্যামেরা থেকে দুর্দান্ত দেখায় – বড় প্রিন্ট, ফটোবুক এবং অন-লাইন গ্যালারীগুলির জন্য উপযুক্ত এবং আপনার ফটোগুলির সাথে গল্প বলার জন্য দুর্দান্ত। EOS 200D এর বৃহৎ এপি এস-সি সেন্সর ক্ষেত্রের অগভীর গভীরতার সকল ছবি সহজ করে তোলে – যা একটি ক্যামেরার জন্য আদর্শ গুন। এই অসাধারণ ক্যামেরাটির মূল্য মাত্র ৩৮,০০০ টাকা।

CANON EOS 200D

৫। CANON EOS 750D :

স্বল্প খরচে CANON এর এই মডেলে পাবেন সর্বশেষতম ডিএসএলআর প্রযুক্তি এবং অটো মোডের সাহায্য, যা আপনাকে অনায়াসে ছবিগুলি পরবর্তী স্তরে নিয়ে যেতে সাহায্য করবে। সৃজনশীল শ্যুটিং কোণগুলি এক্সপ্লোর করুন এবং 3.0 “(7.7 সেমি) ভারি এঙ্গেল এলসিডি টাচ স্ক্রিন ব্যবহার করে নিয়ন্ত্রণগুলিতে সহজ এবং সুন্দর অ্যাক্সেস উপভোগ করতে পারবেন। ইওএস 750 ডি-তে একটি ইন্টেলিজেন্ট ভিউফাইন্ডারের বৈশিষ্ট্য রয়েছে যা শুটিংয়ের অনেক উন্নত অভিজ্ঞতা দিবে। আপনি যত সহজে ছবি তুলতে পারবেন তত সহজে সিনেমাটিক সিনেমা রেকর্ড করতে সক্ষম হবে। বিভিন্ন দৃশ্যের মোডগুলি ব্যবহার করে স্বাচ্ছন্দ্যে সৃজনশীল ফটোগুলি ক্যাপচার করতে এই ক্যামেরার জন্য আপনাকে খরচ করতে হবে ৩৮,০০০ টাকা।

CANON EOS 750D

 

নিউটার্ন.কম/RJ

14 Shares