Home » আন্তর্জাতিক » কাশ্মীর নিয়ে মোদিকে প্রতিশ্রুতি পূরণ করতে বললেন ট্রাম্প

কাশ্মীর নিয়ে মোদিকে প্রতিশ্রুতি পূরণ করতে বললেন ট্রাম্প

নিউটার্ন ডেস্ক
কাশ্মীর নিয়ে নরেন্দ্র মোদিকে তার প্রতিশ্রুতির কথা মনে করিয়ে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কাশ্মীরি জনগণকে উন্নততর জীবনযাত্রার যে প্রতিশ্রুতি মোদি দিয়েছিলেন, তা পূরণ করতে তার প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার জাতিসংঘের সাধারণ সভায় যোগ দেয়ার পাশাপাশি নিউইয়র্কে নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন ডোনাল্ড ট্রাম্প।পরে তা নিয়ে হোয়াইট হাউসের পক্ষ থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়।
বিবৃতিতে বলা হয়, পাকিস্তানের সঙ্গে সম্পর্ক উন্নয়ন করতে নরেন্দ্র মোদিকে উৎসাহিত করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। সেই সঙ্গে কাশ্মীরবাসীকে যে উন্নততর জীবনযাত্রার প্রতিশ্রুতি দিয়েছিলেন, তা-ও পূরণ করতে বলছেন তিনি।

এর পাশাপাশি পাকিস্তানের সঙ্গে সমস্যা মিটিয়ে ফেলারও পরামর্শ দেন ট্রাম্প। তিনি বলেন, আমার মনে হয়, একে অপরকে জানার সুযোগ পেলে নরেন্দ্র মোদি এবং ইমরান খানের মধ্যে রসায়ন ভালই জমবে। দু’জনের মধ্যে কথা হলে, তা থেকে অবশ্যই ভালো কিছু বেরিয়ে আসবে। আর কাশ্মীর নিয়ে কোনও সিদ্ধান্তে আসতে পারলে তো কথাই নেই।

এর আগে সোমবার পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠকের পরও দুই দেশের নেতাদের আলোচনায় বসার পরামর্শ দিয়েছিলেন ট্রাম্প। ভারত এবং পাকিস্তান রাজি হলে কাশ্মীর নিয়ে তিনি মধ্যস্থতা করতে পারেন বলেও জানিয়েছিলেন।

0 Shares