Home » Uncategorized » কুইন্স ব্যাটনকে স্বাগত জানালেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

কুইন্স ব্যাটনকে স্বাগত জানালেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

ঢাকা :
শ্রীলংকা থেকে আগত কমনওয়েলথ গেমস-২০২২ এর ‘কুইন্স ব্যাটন’কে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে গ্রহণ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোঃ জাহিদ আহসান রাসেল।
প্রতিমন্ত্রী আজ রাজধানীর অলিম্পিক ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে ‘কুইন্স ব্যাটন’কে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে স্বাগত জানান।
যুক্তরাজ্যের রানির শুভেচ্ছা বার্তা নিয়ে কমনওয়েলভুক্ত ৭২টি দেশ পরিভ্রমণের অংশ হিসেবে শ্রীলংকা থেকে ব্যাটনটি এর ২৬তম গন্তব্য বাংলাদেশে এসেছে।
এসময় প্রতিমন্ত্রী বলেন, ‘কুইন্স ব্যাটন’ কমনওয়েলথ গেমসের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ঐতিহ্যের একটি অংশ। বাংলাদেশের জন্য এটি একটি দারুণ মুহূর্ত। বাংলাদেশ প্রথম ১৯৭৮ সালে কমনওয়েলথ গেমসে অংশগ্রহণ করে। এরপর ১৯৯০ সাল হতে প্রতিটি কমনওয়েলথ গেমসে অংশগ্রহণ করে। এ বছরও বিভিন্ন ইভেন্টে বাংলাদেশ বিশ্বের অন্যতম এ মেগা ইভেন্টে অংশগ্রহণ করবে ।
এস এ গেমস-এ স্বর্ণ এবং রৌপ্য পদক জয়ী বাংলাদেশের সেরা ১২ জন খেলোয়াড় কুইন্স ব্যাটন রিলের এই ভ্রমণে প্রতিনিধিত্ব করবেন। করোনা মহামারির কারণে এবারের কুইন্স ব্যাটন রিলে স্বল্প পরিসরে আয়োজিত হচ্ছে।
বার্মিংহাম কমনওয়েলথ গেমস-২০২২ এর অফিসিয়াল কুইন্স ব্যাটন রিলে গত ৮ অক্টোবর ২৯৪ দিনের যাত্রা শুরু করে। ঐতিহ্যগতভাবে রানি ব্যাটনের ভেতরে কমনওয়েলথ গেমসের জন্য একটি বার্তা রেখেছেন, যা এই বছর ২৮ জুলাই তারিখে বার্মিংহাম কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে পাঠ করা হবে।
কমনওয়েলথভুক্ত সব দেশ ও অঞ্চলের ক্রীড়াবিদদের একত্রিত করা এবং গেমসে তাদের অংশগ্রহণকে উৎসাহ দেয়া বার্তাটির উদ্দেশ্য।
-ত.বি.

0 Shares