Home » জাতীয় » কুমিল্লার গাজী এমদাদ বাংলাদেশ আওয়ামী লীগের উপ কমিটির সদস্য নির্বাচিত
কুমিল্লার গাজী এমদাদ বাংলাদেশ আওয়ামী লীগের উপ কমিটির সদস্য নির্বাচিত

কুমিল্লার গাজী এমদাদ বাংলাদেশ আওয়ামী লীগের উপ কমিটির সদস্য নির্বাচিত

গাজী রবিউল আলম,কুমিল্লা প্রতিনিধি :

‘৯০ দশকের বাংলাদেশ ছাত্রলীগের চরম দুঃসময়ের সাহসী, ত্যাগী ও মেধাবী ছাত্রনেতা, ছাত্রলীগ কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ( উচ্চ মাধ্যমিক) শাখার সাবেক সভাপতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং সিনিয়র সহ সভাপতি, বিশিষ্ট লেখক, সাংবাদিক ও গবেষক, কুমিল্লা- ৬ ( সদর) আসনের মাননীয় জাতীয় সংসদ সদস্য, কুমিল্লার উন্নয়নের রুপকার ও সফল বাস্তবায়নকারী, কুমিল্লার গণ মানুষের নেতা, কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দীন বাহারের একনিষ্ঠ ও পরীক্ষিত কর্মী গাজী এমদাদ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন।

আরও পড়ুনঃ আনারস চাষের সম্ভাবনা রাঙ্গামাটি’র সীমান্ত ছারিয়ে; জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে খাগড়াছড়িতে

ওয়ার্ড ভিত্তিক মাদক ও ডাকাত নির্মূল কমিটি গঠনে সমাবেশ

উল্লেখ্য, গতবার গাজী এমদাদ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ উপ কমিটির সদস্য ছিলেন। ছাত্রলীগের রাজনীতি করতে গিয়ে তিনি ১৯৯০ সালের ৪ ডিসেম্বর কুমিল্লায় এবং ১৯৯৫ সালের ২৫ জুন ঢাকায় কারা বরণ করেন। বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হল হতে প্রতিপক্ষ রাজনৈতিক সংগঠন কর্তৃক ৪ বার হল হতে বিতাড়িত হন। সে সময় তার বই খাতা- বেডিংপত্র পুড়িয়ে দেয়া হয়। হল ও ক্যাম্পাসে ছাত্রদল ও পুলিশি নির্যাতনের শিকার হন তিনি।

জাতির পিতা বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও ইতিহাস – ঐতিহ্য নিয়ে লেখালেখির জন্য এবং বাংলাদেশ সহ সারা বিশ্বে আন্তঃধর্মীয় সম্প্রীতি নিয়ে কাজ করার জন্য বহু দেশি-বিদেশি পুরস্কারে ভূষিত হন, নির্বাচিত হন ” ম্যান অব দ্য ইয়ার-২০০২”। গাজী এমদাদের বাড়ি কুমিল্লা জেলার সদর উপজেলাধীন কাশিনাথপুর গ্রামে। তাঁর বাবা মরহুম হাজী আলী আশরাফ ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সমাজ সংস্কারক।

বড় ভাই এনামুল হক এনাম কুমিল্লা ( দঃ) জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহবায়ক, সাবেক যুগ্ম আহবায়ক কুমিল্লা জেলা ছাত্রলীগ, ছোট ভাই কামরুল হাসান কুমিল্লা সদর উপজেলার ৩ নং দক্ষিণ দুর্গাপুর ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

0 Shares