Home » জাতীয় » কুড়িগ্রামে করোনায় নতুন আক্রান্ত আরও ৪ জন

কুড়িগ্রামে করোনায় নতুন আক্রান্ত আরও ৪ জন

 

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামে নতুন করে আইইসিডিআর থেকে আরও ৪জনের শরীরে করোনা ভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে। করোনা শনাক্তের মধ্যে রয়েছে সদর উপজেলায় একজন, ভুরুঙ্গামারী উপজেলায় একজন এবং উলিপুর উপজেলায় ২জন।

উলিপুর উপজেলায় কোভিড ১৯ শনাক্ত ২জনই নারায়ণগঞ্জ ফেরত। গত ৯মে তাদের নমুনা উলিপুর উপজেলা স্বাস্থ্য প্রশাসন সংগ্রহ করে।এদের একজন উলিপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়ন এবং অপরজন পান্ডুল ইউনিয়নের বাসিন্দা। শনিবার রাতে আইইডিসিআর থেকে তাদের আক্রান্ত হবার খবর পায় উপজেলা স্বাস্থ্য প্রশাসন। পরে গভীররাতে আক্রান্তদের বাড়ি লকডাউন করে উপজেলা প্রশাসন।

উলিপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুভাস চন্দ্র সরকার জানান, ৯মে কয়েকটি নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হলেও দুজনের পজিটিভ রিপোর্ট ইনস্টিটিউট অব এপিডেমিওলজিকাল ডিজিজ, কন্ট্রোল এড রিসার্চ (আইইডিসিআর) থেকে আসে। আক্রান্ত ২জনই এখন পর্যন্ত সুস্থ থাকায় তাদেরকে হোম আইসোলেশনে রাখা হয়েছে এবং তারা উপজেলা স্বাস্থ্য প্রশাসনের গভীর পর্যবেক্ষণে রয়েছে।

উল্লেখ্য, শনিবার সন্ধ্যায় জেলায় ৮জনের কোভিড ১৯ পজিটিভ রিপোর্ট আসে রংপুর পিসিআর ল্যাব থেকে। নতুন করে আরো ৪ জনের পজিটিভ রিপোর্টসহ জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৪ জনে।

কুড়িগ্রামে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগী চিহ্নিত হয়েছে সদর উপজেলায় ২১জন,চিলমারী উপজেলায় ২ জন, ফুলবাড়ী উপজেলায় ৭জন, রৌমারী উপজেলায় ৩ জন,নাগেশ্বরী উপজেলায় ৬ জন, ভূরুঙ্গামারী উপজেলায় ৫জন, উলিপুর উপজেলায় ০৪জন এবং রাজারহাট উপজেলায় ০৩ জনসহ মোট ৫৪জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৭ জন।

স্বাস্থ্য বিভাগের করোনা আপডেট কেন্দ্র থেকে জানানো হয়, শনিবার আইইসিডিআর থেকে ৫জনের নমুনার পজিটিভ রেজাল্ট এসেছে। তার মধ্যে একটি ফলোআপ রিপোর্ট।

0 Shares