Home » জাতীয় » কুড়িগ্রামে নতুন করে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মিসহ আক্রান্ত ৮

কুড়িগ্রামে নতুন করে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মিসহ আক্রান্ত ৮

কুড়িগ্রাম প্রতিনিধি :
কুড়িগ্রামে ২৪ ঘন্টার ব্যবধানে নতুন করে আরও ৮ জন করোনা ভাইরাসের সংক্রমণের শিকার হয়েছে। আক্রান্তদের মধ্যে ৬জন কুড়িগ্রাম সদর উপজেলা এবং অপর ২ জন ফুলবাড়ী উপজেলার বাসিন্দা।

ফুলবাড়ী উপজেলায় কোভিড১৯ পজিটিভ শনাক্তের মধ্যে স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত এক চিকিৎসক রয়েছেন। দ্বিতীয় শনাক্ত যুবক এক চিকিৎসকের ছোট ভাই।

জেলা স্বাস্থ্য বিভাগের করোনা আপডেট কেন্দ্র জানায়, শনিবার রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে পাওয়া রিপোর্টের ফলাফলের মধ্যে ৮জনের ফলাফল পজিটিভ এসেছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৫০ জনে দাড়াল।

কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ নজরুল ইসলাম জানান, সদর উপজেলায় আক্রান্ত ৬ জনের মধ্যে সদর হাসপাতালে কর্মরত একজন সিনিয়র স্টাফ নার্স ও একজন ওয়ার্ডবয় রয়েছেন। অপর ৪জন কাঁঠালবাড়ী ইউনিয়নের বাসিন্দা, এদের মধ্যে ৮০বছর বয়সী একজন বৃদ্ধা নারীসহ ৫ বছর বয়সী এক শিশু রয়েছে। অন্য ২জনের মধ্যে একজন ৫২ বসর বয়সী পুরুষ ও ৩০ বছর বয়সী মহিলা রয়েছেন।

কুড়িগ্রামে এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত রোগী চিহ্নিত হয়েছে সদর উপজেলায় ২৩জন, চিলমারী উপজেলায় ০২ জন, ফুলবাড়ী উপজেলায় ০৭জন, রৌমারী উপজেলায় ৩ জন, নাগেশ্বরী উপজেলায় ৬জন, ভূরুঙ্গামারী উপজেলায় ৪জন, উলিপুর উপজেলায় ০২জন এবং রাজারহাট উপজেলায় ০৩ জনসহ মোট ৫০ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৭ জন।

স্বাস্থ্য বিভাগের করোনা আপডেট কেন্দ্র থেকে আরো জানানো হয়, আজ নমুনা কালেকশন করা হয়েছে। গতকাল পর্যন্ত জেলায় সংগৃহীত ১হাজার ৬৩ জনের নমুনা রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হলেও এখন পর্যন্ত ৮শ ২জনের রিপোর্টের ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৪৮জনের রিপোর্ট পজেটিভ এবং আইইডিসিআর থেকে ২জনের পজিটিভ রিপোর্টসহ মোট করোনায় আক্রান্ত রোগী ৫০ জন।

43 Shares