Home » জাতীয় » খাগড়াছড়ি’র পৌর নির্বাচনে ইভিএমের প্রচার প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা
খাগড়াছড়ি'র পৌর নির্বাচনে ইভিএমের প্রচার প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা।

খাগড়াছড়ি’র পৌর নির্বাচনে ইভিএমের প্রচার প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

মোঃ লোকমান হোসেন খাগড়াছড়িঃ

খাগড়াছড়িতে চলছে পৌর নির্বাচন, এবারের পৌর নির্বাচনের আকর্ষন ইভিএম পদ্ধতিতে ভোট প্রদান। তাই নির্বাচন কমিশনের পাশাপাশি সাধারণ মানুষেকে বুঝতে এবার কিছু বেশি দায়িত্ব নিতে হচ্ছে প্রার্থীদেরও।

আরও পড়ুনঃ সিরাজদিখান ছাত্রদলের বিক্ষোভ মিছিল

কুড়িগ্রামে মাকে হত্যার দায়ে ছেলের ফাসির আদেশ

খাগড়াছড়িতে পৌর নির্বাচন উপলক্ষে,ইভিএমে ভোট প্রদান পদ্ধতিতে জনসচেতনতামূলক প্রচারে ব্যস্ত (মেয়র প্রার্থী থেকে শুরু করে সাধারণ কাউন্সিলর) প্রার্থীরা, পাশাপাশি চালাচ্ছেন উঠান বৈঠক ও আলোচনা সভা। প্রতিটি ওয়ার্ড বা মহল্লায় ও প্রতিটি পাড়াপায় পাড়াপায়, মেয়র সংরক্ষিত মহিলা আসনের সহ সাধারণ কাউন্সিলর প্রার্থীরা ভোট চাওয়ার সাথে সাথে প্রিয় ভোটারদেরকে শিখিয়ে দেওয়া হচ্ছে ভোট প্রদান পদ্ধতিও। আর ভোটারদের বুঝানো হচ্ছে, যে আপনার মূল্যবান ভোট আপনি আপনার প্রিয় মানুষটিকে ও প্রিয় ব্যক্তিত্বকে এবং আপনার প্রিয় প্রার্থীকে দিবেন। যাকেই দিবেন ইভিএমের নিয়ম মতো সুন্দর ভাবে ভোট দিবেন, যাতে আপনার ভোট নষ্ট না হয় সে দিকে খেয়াল রাখবেন।

সাধারণ মানুষের মতামত, এবার আমাদের সবার জন্যই একদম নতুন ইভিএম পদ্ধতি, ও এবিষয়ে আমাদের সকলের জন্য ইমিএম একটি আতংক ছিলো তবে এখন আমরা ইমিএমের মাধ্যমে ভোট প্রদানের নিয়ম কানুন জানতে পেরে মনে হচ্ছে একদম সহজ। কিন্তু কিছু কিছু মানুষের ক্ষেত্রে একটু সন্দেহ থেকেই যায়।

খাগড়াছড়ি পৌর এলাকার নয়টি ওয়ার্ডের একাধিক ব্যক্তির সাথে কথা বলে দুই জনের বক্তব্য তুলে ধরা হলো। আব্দুর রাজ্জাক বয়স ৩৫, ৫নং ওয়ার্ডের ১নং কতম তলী, পিতা আবদুল ছোবাহান, পেশা চাকরি।

মোঃ আললতাব হোসেন আশেকানেন্ডারী, পিতা মৃত সামছুদ্দিন, বয়স ৪৮ বছর, পেশা ব্যবসা, ৬নং পৌর ওয়ার্ড শালবন, তারা দুইজন একসাথে বলেন,আমরা ইভিএমের নিয়ম জেনে মনে হচ্ছে এখন ইভিএম একদম সহজ।

জেলা নির্বাচন অফিসার রাজু আহমেদ বলেন, ইভিএম সমন্ধে সাধারণ ভোটারদের সচেতন করতে‌। খাগড়াছড়ি’র পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে বা মহল্লায় ও পাড়ায় পাড়ায় ইমিএমে ভোট প্রদান পদ্ধতির নিয়ম জনস্বার্থে প্রচার করা হচ্ছে।

0 Shares