Home » জাতীয় » খাগড়াছড়ি’র প্রত্যন্ত অঞ্চলে সেনাবাহিনী, রোডর্সের বিশুদ্ধ খাবার পানি বিতরণ

খাগড়াছড়ি’র প্রত্যন্ত অঞ্চলে সেনাবাহিনী, রোডর্সের বিশুদ্ধ খাবার পানি বিতরণ

 

লোকমান হোসেন, খাগড়াছড়ি : খাগড়াছড়িত জেলার প্রত্যন্ত অঞ্চলের উচ্চ পাহাড়ে বিশুদ্ধ খাবার পানির সংকট নিরসনে সেনাবাহিনী ও সড়ক বিভাগের বিভিন্ন এলাকায় বিশুদ্ধ খাবার পানি বিতরণ করছেন।

আরও পড়ুন :

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব হামিদা বেগম এখন খাগড়াছড়িতে

খাগড়াছড়িতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালিত

গত মার্চের মাঝামাঝি সময়ে এসে পাহাড়ের বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে বা উচ্চ পাহাড়ি এলাকায় বিশুদ্ধ খাবার পানির সংকটে পড়েছে, খাগড়াছড়ি’র বিভিন্ন গ্রাম অঞ্চলের সাধারণ মানুষের। প্রত্যন্ত অঞ্চলের বিশুদ্ধ খাবার পানির চাহিদা পূরণ করতে বিশুদ্ধ খাবার পানি প্রদান করে যাচ্ছে খাগড়াছড়ি’র সেনাবাহিনী।

এদিকে সড়ক বিভাগ খাগড়াছড়ি’র পক্ষ থেকে “সকল ধর্মের মর্মকথা, সবার ঊর্ধে মানবতা” এ স্লোগানকে সামনে রেখে পাহাড়ের প্রত্যন্ত অঞ্চলের বিশুদ্ধ খাবার পানির অভাব দূর করতে সহায়তা করে যাচ্ছে অসহায় সাধারণ মানুষদের।

খাগড়াছড়িতে প্রায় দীর্ঘ ৬ মাস ধরে কোন বৃষ্টির না হওয়ায়, ঝর্ণা, ঝিরি,ছড়ার পানি শুকিয়ে গেছে দেখা দিয়েছে খাবার পানির অনিশ্চয়তা। তাই এক কলসি পানির জন্য ২-৩ ঘণ্টা বসে অপেক্ষা করতে হচ্ছে পাহাড়ের নিচে কুপের ধারে। তাদের এমন দুর্ভোগের কথা জানতে পেরে খাগড়াছড়ি সেনাবাহিনী ও খাগড়াছড়ি সড়ক বিভাগ অসহায়দের পাশে দাঁড়িয়ে বিশুদ্ধ খাবার পানি সরবরাহ করে যাচ্ছেন বলে জানান স্থানীয়রা।

বিশুদ্ধ খাবার পানির সেবা প্রদানের স্থানগুলো, আলুটিলা পাহাড়ের উপরে প্রত্যন্ত গ্ৰামগুলোসহ অন্যান্য উচ্চ পাহাড়ি অঞ্চলগুলো বেছে নিয়েছে সেনাবাহিনী।

এদিকে খাগড়াছড়ি টু দীঘিনালা সড়কের উচ্চ পাহাড়ি এলাকার কয়েকটি গ্ৰামের বিশুদ্ধ খাবার পানি সংকট সমাধানে, অসহায় মানুষের মাঝে বিশুদ্ধ খাবার পানি বিতরণ করে খাগড়াছড়ি সড়ক বিভাগের একটি টিম।

খাগড়াছড়ি সড়ক বিভাগের সিনিয়র সহকারী প্রকৌশলী সবুজ চাকমা বলেন, পাহাড়ের প্রত্যন্ত গ্ৰাম অঞ্চলে বিশুদ্ধ পানির সংকট চরমে দেখেই মানবতার ও মানবিক দৃষ্টিকোণ থেকেই আমাদের এই উদ্যোগ হাতে নেয়া হয়েছে। আমাদের অফিসের সকলের সহযোগিতায় আমরা বিশুদ্ধ খাবার পানি বিতরণ ব্যবস্থা চালু করেছি বলেও জানান তিনি।

0 Shares