Home » জাতীয় » খাগড়াছড়ি’র মহালছড়িতে মহান একুশে ফেব্রুয়ারী উপলক্ষে,বীর ভাষা শহীদদের শ্রদ্ধা ভরে স্মরণ
খাগড়াছড়ি'র মহালছড়িতে মহান একুশে ফেব্রুয়ারী উপলক্ষে,বীর ভাষা শহীদদের শ্রদ্ধা ভরে স্মরণ

খাগড়াছড়ি’র মহালছড়িতে মহান একুশে ফেব্রুয়ারী উপলক্ষে,বীর ভাষা শহীদদের শ্রদ্ধা ভরে স্মরণ

মোঃ লোকমান হোসেন খাগড়াছড়িঃ

খাগড়াছড়ি জেলার মহালছড়ি উপজেলায় যথোপযুক্ত মার্যাদায় অমর একুশে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। প্রিয় মাতৃভাষার মার্যাদা, অধিকার রক্ষা, স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্ভাসিত অগুণিত শহীদের রক্তে রঞ্জিত অমর একুশে ফেব্রুয়ারী ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস বরাবরের মতো এবারও শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ ও পালন করেছে মহালছড়ি উপজেলাবাসী।

আরও পড়ুনঃ গোবিন্দপুর গ্রামের মাঠে ১৪তম বাৎসরিক অষ্টপ্রহরব্যাপী হরিনাম ও লীলা সংকীর্ত্তণ মহোৎসব

তাহিরপুরে লোহার রড দিয়ে পিটিয়ে প্রায় ২ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে দূরর্বৃত্তরা

এদিন উপজেলার সরকারী দল আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন সমূহের কার্যালয়ে জাতীয় পতাকা, দলীয় পতাকা যথাযথ নিয়ম মাফিক উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্ফার্ঘ্য অর্পন উপজেলার শহীদ মিনারে ও বঙ্গবন্ধুর মূরালে পূস্ফার্ঘ্য অর্পন এবং আলোচনা সভানুষ্ঠান করেন।

উপজেলা বিএনপি ও তাঁদের অঙ্গসংগঠন সমূহ যথাযথ নিয়মে কর্মসূচী পালন করেন এবং শহীদ মিনাটের পূষ্ফার্ঘ্য অর্পন করেন। এছাড়াও উপজেলা প্রশাসন, মহালছড়ি উপজেলা প্রেস ক্লাব, গণতান্ত্রিক আঞ্চলিক রাজনৈতিক সংগঠণ ও তাঁদের অঙ্গ সংগঠনসহ এলাকার বিভিন্ন সংগঠনসহ প্রতিষ্ঠান শহীদ মিনারে পুস্ফস্তবক অর্পন করেন। আর্ন্তজাতিক মাতৃ ভাষা ও মহান শহিদ দিবস পালন উপলক্ষে এদিন এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠানসহ বিভিন্ন সংগঠন ও সরকারী বেসরকারী অফিসে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। এদিন উপজেলা প্রশাসনও অন্যান্য একাধিক কর্মসূচী পালন করেন বলে জানা যায়।

0 Shares