Home » জাতীয় » খাগড়াছড়ি’র মহালছড়ি কাটিন টিলা থেকে চোংরাছড়ি যাতায়াত রাস্তা
খাগড়াছড়ি'র মহালছড়ি কাটিন টিলা থেকে চোংরাছড়ি যাতায়াত রাস্তা

খাগড়াছড়ি’র মহালছড়ি কাটিন টিলা থেকে চোংরাছড়ি যাতায়াত রাস্তা

মোঃ লোকমান হোসেন খাগড়াছড়িঃ

খাগড়াছড়ি জেলা র মহালছড়ি উপজেলায় কাটিন টিলা থেকে চোংরাছড়ি যাতায়াত রাস্তার দূর অবস্থা, যা পূর্ণাঙ্গ কাজ মেরামত অতি জরুরী।

মহালছড়ি উপজেলার কাটিন টিলা থেকে চোংরাছড়ি যাতায়াত রাস্তায় প্রতি নিয়ত প্রায় ২৫০০ থেকে ৩০০০ লোকের চলার রাস্তা, এছাড়াও একটি প্রাইমারি স্কুলের,একটি মাধ্যমিক স্কুল, ও একটি মাদ্রাসা সহ তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৭০০ জন ছাত্র ছাত্রী আছে। তাদের মধ্যে প্রায় ২০০ থেকে ২৭৬ জন ছাত্র ছাত্রীরা এই রাস্তায় চলাচল করে, এছাড়াও বৃহত্তর চোংরাছড়ি ও কাটিন টিলার এলাকার একমাত্র রাস্তাটি আগামী বর্ষা আসার আগেই সংস্কার চান ঐলাকার সাধারণ মানুষ।

আরও পড়ুনঃ খাগড়াছড়িতে শেখ রাসেল স্মৃতি সংসদ এর ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী

সুনই জলমহালে জেলে হত্যাকাণ্ড, ধর্মপাশায় ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সভা

১৮-১৯ ইং অর্থবছরে রাস্তাটির সংস্কার কাজ শুরু হলেও তা করা হয়নি। রাস্তার সংস্কার কাজ শুরু করে ইট তুলে ফেলাও হয়েছিল কিন্তু ইট তুলার পর ঐ রাস্তার কাজ হটাৎ থেমে যায়।

সামনে বর্ষার আগমন হচ্ছে, এই বর্ষার আগেই ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত করার দাবি জানান ঐ এলাকার সাধারণ মানুষ।

মহালছড়ি উপজেলা আওয়ামীলীগের সম্মানিত সভাপতি ও ১ নং সদর ইউনিয়নের চেয়ারম্যান বাবু রতন কুমার শীল বলেন, কাটিন টিলা থেকে চোংরাছড়ি যাতায়াত রাস্তাটি অতি গুরুত্বপূর্ণ ”একটি রাস্তা”। এই রাস্তাটির কাজ শুরু হয়েছিল বলে আমি জানি কিন্তু কেন কাজটি শুরু হয়েও বন্ধ হয়েছে তা আমি জানিনা। তবে রাস্তাটি খুবই গুরুত্বপূর্ণ ও রাস্তার কাজটি হওয়া উচিত। এতে আমার কোন সহযোগিতার প্রয়োজন হলে আমি করবো বলেও জানান তিনি।

0 Shares