Home » জাতীয় » খাগড়াছড়িতে আল্লামা আহমদ শফী(রহঃ) এর কর্মময় জীবন শীর্ষক আলোচনা সভা

খাগড়াছড়িতে আল্লামা আহমদ শফী(রহঃ) এর কর্মময় জীবন শীর্ষক আলোচনা সভা

লোকমান হোসেন, খাগড়াছড়ি :
খাগড়াছড়ি পার্বত্য জেলাতে আল্লামা আহমদ শফী (রহঃ) এর কর্মময় জীবন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। কওমি মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদের উদ্যোগে আল্লামা আহমদ শফী(রহঃ)এর জীবন -কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার(১৫ অক্টোবর) বিকেল ২টায় খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে পরিষদের সভাপতি মাওলানা ক্বারী ওসমান গনীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন জাতীয় ওলামা-মাশায়েখ ও আইম্মা পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি ড. আ ফ ম খালিদ হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে বলেন, শতবর্ষী আল্লামা আহমদ শফী রহ.আমৃত্যু মহানবী সা. এর হাদীর খেদমত করে গেছেন। গত ৫০বছরে স্বদেশে এত বড় আল্লাহর ওলী জন্মগ্রহণ করেন নাই। সর্ববৃহৎ জানাযা প্রমাণ করে তিনি কত বড় আল্লাহর অলি ছিলেন। তিনি বলেন, করোনা নয়, ধর্ষণ আমাদের দেশে মহামারি আকার ধারণ করেছে। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ফটিকছড়ি নানুপুর ওবাইদিয়া মাদ্রাসার শায়খুল হাদিস মাওলানা মুফতি কুতুবুদ্দিন নানুপুরী।
প্রধান বক্তা বলেন, আল্লামা আহমদ শফী ছাত্রজীবনে প্রখর মেধা ও সত্যবাদী ছিলেন। তার ২২বৎসর বয়সে তৎকালীন ভারতের শীর্ষ আলেম আল্লামা হুসাইন আহমদ মাদানী রহ.তার সততা- দক্ষতা ও তাকওয়া দেখে খিলাফত প্রদান করেন। তিনি আমাদের জন্য শুধু একজন অভিভাবক নয়, আমাদের জন্য বড় মাপের একজন আদর্শবান অভিভাবক।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফটিকছড়ি জামিয়া ইসলামিয়া বাবুনগরের মুহাদ্দিস মাওলানা মুফতি মীর হোসেন, শানে সাহাবা কাউন্সিলের চট্টগ্রাম বিভাগীয় সভাপতি মাওলানা সানাউল্লাহ নূরী মাহমুদী, খাগড়াছড়ি কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা হাবিবুল্লাহ জাহাঙ্গীর ও পুরাতন পুলিশ লাইন্স জামে মসজিদের খতিব মাওলানা মুফতি ইমাম উদ্দিন কাসেমী।
সভায় বক্তব্য রাখেন মাওলানা নূর মোহাম্মদ, মাওলানা মুফতি রবিউল ইসলাম শামিম, মাওলানা আব্দুল হক, মাওলানা ফরিদ, মাওলানা আব্দুর রহমান মাওলানা জামাল হাসান জামিল, মাওলানা হাফেজ ফজলুল হক, মুফতি শামীম হোসেন ফারুকী, মাওলানা দিদারুল আলম কাসেমী, মাওলানা আখতারুজ্জামান ফারুকী, মাওলানা নুরুল কবির আরমান, মাওলানা হাফেজ দেলোয়ার হোসাইন, হাফেজ ওমর ফারুক, মাওলানা হাফেজ আব্দুল মালেক, মাওলানা মহিউদ্দিন, মাওলানা ইব্রাহিম খলিল আল ফরিদী, মাওলানা আহমদ আব্দুল কাইয়ুম, মুফতি মহিউদ্দিন, মাওলানা মোবিনুল ইসলাম প্রমুখ। সঞ্চালনায় ছিলেন মাওলানা মহিউদ্দিন সুরুজ।
পরিশেষে আল্লামা আহমদ শফীর রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাতের মাধ্যমে সভার সমাপ্তি ঘোষণা করা হয়।

0 Shares