Home » জাতীয় » ‘খেলব আমরা, বাঁচবে তারিন’

‘খেলব আমরা, বাঁচবে তারিন’

 

নিউটার্ন ডেস্ক
চার বছরের শিশু আফরিন জাহান। ডাকনাম তারিন। সবার কাছে হয়তো অপরিচিত এক নাম। অন্য সবার মতো সাধারণ একটা অচেনা মেয়ে। কিন্তু এই তারিন তাঁর বাবার বন্ধুদের কাছে আবেগ, ভালোবাসা আর স্বপ্নের একটি নাম।

এই বয়সেই ব্ল্যাড ক্যানসারে আক্রান্ত হয়ে ছোট তারিন এখন চেন্নাইয়ের ভেলোরে অবস্থিত ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজ হাসপাতালের বিছানায়। আর তাই তারিনের চিকিৎসার প্রয়োজনীয় টাকা জোগাড় করতে বাবার বন্ধুরা মিলে একটি চ্যারিটি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করেছেন।

গতকাল শুক্রবার মোহাম্মদপুরের তাজমহল রোড ঈদগাহে ‘খেলব আমরা, বাঁচবে তারিন’ শিরোনামে এই ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। সামাজিক যোগাযোগমাধ্যমভিত্তিক একটি গ্রুপ ‘অদম্য ০৬০৮’–এর সদস্যরা মিলে দিনব্যাপী এই ক্রিকেট প্রতিযোগিতার আয়োজন করেন। ফেসবুকে তাঁরা সবাই তারিনের বাবার বন্ধু। তারিনের বাবা হুমায়ুন কবীর একটি ফার্মাসিউটিক্যাল কোম্পানির বিপণন কর্মকর্তা হিসেবে কর্মরত। নারায়ণগঞ্জে তাঁদের বাড়ি।

আয়োজকদের একজন সাব্বির আহমেদ বলেন, প্রতিযোগিতার নিবন্ধন ফি বাবদ আসা পুরো ৪০ হাজার টাকা ইতিমধ্যে তারিনের চিকিৎসার জন্য তাঁর বাবার হাতে তুলে দেওয়া হয়েছে। এর বাইরে ওই গ্রুপের বন্ধুদের কাছ থেকে পাওয়া আরও ৩৬ হাজার টাকাও তারিনের চিকিৎসার জন্য তুলে দেওয়া হয়।

তারিনের চিকিৎসার জন্য প্রায় ১০ লাখ টাকা প্রয়োজন। তারিনকে সাহায্য করতে তাঁর বাবার ডাচ্-বাংলা ব্যাংক, এলিফ্যান্ট রোড শাখায় অ্যাকাউন্ট নম্বর: ১২৬১০১০৩০৬৮৩৩ ও ইসলামী ব্যাংক, উত্তরা শাখায় অ্যাকাউন্ট নম্বর: ৪২৯৮০ (দুটোই তারিনের বাবা হুমায়ুনের ব্যাংক অ্যাকাউন্ট) সাহায্য পাঠাতে পারেন।

ভেলোর থেকে তারিনের বাবা হুমায়ুন কবীর বলেন, ‘আমি আমার বন্ধুদের ধন্যবাদ দিয়ে ছোট করতে চাই না। আমার বিপদের দিনে তাঁরা যেভাবে আমার পাশে এসে দাঁড়িয়েছেন, আমি তাঁদের সবার প্রতি গভীর কৃতজ্ঞ। কামনা করি আল্লাহ তাঁদের সবাইকে ভালো রাখুক এবং এমন ভালো কাজ করার শক্তি দিন।’ এ সময় তিনি তাঁর অসুস্থ মেয়ের সুস্থতার জন্য সবার দোয়া কামনা করেন।

তারিনের জন্য আয়োজিত এই ক্রিকেট প্রতিযোগিতায় ‘অদম্য ০৬০৮’–এর সদস্যদের মোট ৮টি দল অংশ নেয়। দলগুলো হলো: ঢাকা ডাইনামাইটস, সিলেট ওয়ারিওর্স, চিটাগাং হিটার্স, মাইমেনসিং লায়নস, খুলনা টাইগার্স, রয়্যাল স্টাইকার্স ঢাকা, ঢাকা ড্রিমার্স ও রাজশাহী রয়্যালস। ফাইনালে রয়্যাল স্টাইকার্স ঢাকাকে হারিয়ে খুলনা টাইগার্স চ্যাম্পিয়ন হয়।

তারিনের চিকিৎসার জন্য প্রায় ১০ লাখ টাকা প্রয়োজন। তারিনকে সাহায্য করতে তাঁর বাবার ডাচ্‌–বাংলা ব্যাংক, এলিফ্যান্ট রোড শাখায় অ্যাকাউন্ট নম্বর: ১২৬১০১০৩০৬৮৩৩ ও ইসলামী ব্যাংক, উত্তরা শাখায় অ্যাকাউন্ট নম্বর: ৪২৯৮০ (দুটোই তারিনের বাবা হুমায়ুনের ব্যাংক অ্যাকাউন্ট) সাহায্য পাঠাতে পারেন।

ফেসবুকভিত্তিক ‘অদম্য-০৬০৮’ গ্রুপটি ২০০৬ সালে মাধ্যমিক ও ২০০৮ সালে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিয়েছেন এমন শিক্ষার্থীদের একটি গ্রুপ।

0 Shares