Home » খেলাধুলা » খেলা হবে তো আজ বাংলাদেশের?

খেলা হবে তো আজ বাংলাদেশের?

 

অরুণ জেটলি স্টেডিয়ামে আজ সাড়ে সাতটায় মুখোমুখি হবে বাংলাদেশ ও ভারত। প্রথম টি-টোয়েন্টির আগে উইকেট কেমন হবে এ আলোচনা চলছে। সাধারণত স্পিনবান্ধব উইকেট থাকে দিল্লিতে। কিন্তু এবার উইকেটে হালকা ঘাসের উপস্থিতি ও ছোট সীমানা বলছে রান বন্যা হওয়ার কথা আজ। বড় একটা কিন্তু আছে এর মাঝে। আর সেটা হলো ম্যাচ হওয়া নিয়ে অনিশ্চয়তা শুরু হয়েছে।

দিল্লিতে কুয়াশা ও ধোঁয়া মিলে মিশে জীবনযাত্রা হুমকির মুখে ফেলেছে। দীপাবলি উৎসব মিলে দিল্লির বাতাস এখন দুর্যোগের সীমাও ছাড়িয়ে গেছে। এয়ার কোয়ালিটি ইনডেক্সে (একিউআই) গড়ে সাড়ে চার শর ওপরে দেখাচ্ছে। তবে স্থান বিশেষে সেটা এক হাজারও পেরিয়ে গেছে। এমন অবস্থায় দিল্লি জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশন জানিয়েছে, ম্যাচ আয়োজন নিয়ে কিছুটা শঙ্কায় আছে তারা।

গতকাল হালকা বৃষ্টি হয়েছে দিল্লিতে। এ বৃষ্টিতে পরিস্থিতি একটু স্বাভাবিক হবে আশা করা হয়েছিল। কিন্তু হয়েছে উল্টো। পাজ একিউআই আরও বেড়েছে। দিল্লিমুখী ৩২তি উড়োজাহাজের পথ বদলাতে হয়েছে ধোঁয়াশার জন্য। দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) এক শীর্ষস্থানীয় কর্মকর্তা আইএএনএসকে জানিয়েছেন, ‘সবাই আশা করেছিল শনিবারের বৃষ্টি বাতাসের অবস্থা একটু সহনশীল করবে। কিন্তু আজকের অবস্থা সবচেয়ে বেশি খারাপ। চোখ জ্বালা করছে এবং আজই দেখতে সবচেয়ে বেশি অসুবিধা হচ্ছে।

দিল্লির এ পরিস্থিতিতেও সূচি অনুযায়ী ম্যাচ আয়োজনের কথা বলেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী। কিন্তু ডিডিসিএর কর্মকর্তা ম্যাচ আয়োজন নিয়ে খুব একটা আশাবাদী নন, ‘এ সিদ্ধান্ত ম্যাচ রেফারির হাতে এবং তিনি আম্পায়ারদের সঙ্গে কথা বলবেন। অবস্থা যদি এমন থাকে তারা মাঠকর্মীদের সঙ্গে কথা বলতে পারেন ম্যাচের আগে। তবে আপনি কখনোই বলতে পারবেন না, আবহাওয়া কখন কেমন থাকবে। সন্ধ্যার মধ্যে বদলে যেতেও পারে। কিন্তু বর্তমান অবস্থা যদি চলে তবে সত্যি বলছি, ভালো পরিস্থিতি নয়।

নিউটার্ন.কম/AR

5 Shares