Home » অর্থনীতি » গাজীপুরের বিনিরাইলে বসেছে জমজমাট ‘জামাই মেলা’
গাজীপুরের বিনিরাইলে বসেছে জমজমাট ‘জামাই মেলা’

গাজীপুরের বিনিরাইলে বসেছে জমজমাট ‘জামাই মেলা’

নিজস্ব প্রতিবেদক, নিউটার্ন.কম :

পৌষ-সংক্রান্তি উপলক্ষে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বিনিরাইলে এবারও বসেছে ‘জামাই মেলা’। প্রায় আড়াইশ বছরের পুরনো এই মেলাটি প্রতি বছর হাজার হাজার মানুষের মিলন মেলায় পরিণত হয়। স্থানীয় জামাই এবং শ্বশুরদের মধ্যে চলে বড় মাছ কেনার প্রতিযোগীতা। প্রতিবছর সারাদেশ থেকে বিক্রেতারা এখানে মাছ নিয়ে আসেন। তাই দূর দূরান্ত থেকে ক্রেতারাও ছুটে আসেন মাছ কিনতে।

আরও পড়ুনঃ বাগেরহাট-পিরোজপুর মহাসড়কে প্রাণ গেল ক্ষুদ্র ব্যবসায়ীর

নৌকাকে জয়ী করতে নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার নির্দেশ শেখ হাসিনার

১৪ জানুয়ারি বৃহস্পতিবার সরেজমিনে দেখা যায়, উপজেলার জাঙ্গালীয়া, মোক্তারপুর ও জামালপুর ইউনিয়নের ত্রি-মোহনার বিনিরাইল গ্রামের বিরাট এলাকাজুড়ে মাছের পসরা সাজিয়ে বসছেন মাছ বিক্রেতারা। হাজারেরও বেশি স্টলে দেশের বিভিন্ন জায়গার মাছ বিক্রেতারা এখানে মাছ বিক্রির জন্য ছুটে এসেছেন। তারা নানা অঙ্গভঙ্গি করে সুর ধরে ডেকে ক্রেতাদের দৃষ্টি আকর্ষণ করছেন। কেউ কেউ বড় আকৃতির মাছ উপরে তুলে ধরে ক্রেতাদের ডাকছেন।

মেলায় আসা কয়েকজন ক্রেতা জানান, মেলায় প্রচুর দেশি রুই, কাতল, বোয়াল, আইড়, বাঘাইর, চিতল, কালবাউশ ও রিটা মাছের সমাগম হয়েছে। এছাড়া কার্প জাতীয় নানা মাছের আমদানি হয়েছে। এক কেজি থেকে শুরু করে বিশ কেজি পর্যন্ত এসব মাছের দাম হাঁকা হচ্ছে ৪০০ টাকা থেকে শুরু করে পনের হাজার টাকা পর্যন্ত। বিক্রিও হচ্ছে প্রচুর। সামর্থ অনুযায়ী ক্রেতারা এসব মাছ কিনছেন। তবে বড় মাছ কেনার জন্য বিনিরাইলের মাছের মেলাই সবচেয়ে উত্তম জায়গা।

 

নিউটার্ন.কম/এআর

0 Shares