Home » আইন-আদালত » গাজীপুরে নারীসহ ৫ অপহরণকারী আটক, উদ্ধার ২

গাজীপুরে নারীসহ ৫ অপহরণকারী আটক, উদ্ধার ২

নিজস্ব প্রতিবেদক, নিউটার্ন.কম : গাজীপুর মহানগরীর বিলাসপুর এলাকা থেকে নারীসহ পাঁচ অপহরণকারীকে আটক করেছে র‌্যাব-১। সেসময় রাজধানীর বাড্ডা থেকে অপহৃত দুই ভিকটিমকে অজ্ঞান অবস্থায় উদ্ধার করে র‌্যাব।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) বিকেলে র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্প থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটকরা হলো- অপহরণকারী চক্রের মূলহোতা শরীয়তপুরের সখিপুর থানার বোরকাটি এলাকার মো. নিজাম (৩৪), মানিকগঞ্জের সিংঙ্গা থানার বায়রাবাজার এলাকার মো. জনি মিয়া (২১), ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ থানার হরিপুর এলাকার তুষার চন্দ্র বর্মন (২১), সিরাজগঞ্জের বিলকিচ থানার সঘুনা ফয়সাল মাহমুদ আলম (২১), গাজীপুর মহানগরের পশ্চিম ভূরুলিয়া এলাকার মলিনা আক্তার সিমু (২৭)। এদের মধ্যে নিজাম, জনি ও ফয়সাল গাজীপুর মহানগরের বিলাশপুর, আমতলী ও নাওভাঙ্গা এলাকায় ভাড়া থাকে।

র‌্যাব-১ গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পের কোম্পানী কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, ঢাকার বাড্ডায় বসবাসকারী শরীয়তপুরের সখিপুর থানার চরজিংকক্ষীর এলাকার সজল সরকার (৩২) এবং মো. ডালিম (৩৫) গত সোমবার (৩১ আগস্ট) বিকেলে বাড্ডা হতে অপহৃত হয়।

খোঁজাখুঁজি করে না পেয়ে অবশেষে অপহৃতদের পরিবার থেকে বাড্ডা থানায় একটি অভিযোগ দায়ের করা হয়।

এদিকে অপহরণকারীরা ওই দুজনের সঙ্গে থাকা নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে তাদের পরিবারকে ফোনে অপহরণের বিষয়টি জানিয়ে মুক্তিপণ হিসেবে পাঁচ লাখ টাকা দাবি করে। অন্যথায় হত্যা করে লাশ গুম করার হুমকি দেয়। এক পর্যায়ে বিকাশের মাধ্যমে তাদেরকে বিশ হাজার টাকা দেওয়া হয়। গত মঙ্গলবার (১ সেপ্টেম্বর) অপহৃতদের পরিবার থেকে র‌্যাব-১ এর পোড়াবাড়ী ক্যাম্পে গিয়ে আইনগত সাহায্য কামনা করে।

লে. কমান্ডার আব্দুল্লাহ আল মামুন আরও জানান, সেই ধারাবাহিকতায় বুধবার (২ সেপ্টেম্বর) দিবাগত দেড়টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর মহানগরীর বিলাশপুর এলাকায় অভিযান চালিয়ে ওই পাঁচ অপহরণকারীকে আটক করা হয়। এসময় অপহরণকারীদের দখল হতে ভিকটিমের ব্যবহৃত মোবাইল ফোনসহ আটটি মোবাইল ফোন, একটি চাপাতি, একটি ছুরি ও অজ্ঞান কাজে ব্যবহৃত চারটি মলম উদ্ধার করা হয়।

পরে তাদের দেয়া তথ্যমতে গাজীপুর মহানগরীর পশ্চিম বিলাশপুর এলাকা হতে অজ্ঞান অবস্থায় দুই ভিকটিমকে উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা অপহরণের সঙ্গে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করেছে। এছাড়া উদ্ধার হওয়া দুই ব‌্যক্তিকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিউটার্ন.কম/এআর

0 Shares