Home » জাতীয় » গোলাপগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে ভ্রামমাণ আদালতের অভিযান
গোলাপগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে ভ্রামমাণ আদালতের অভিযান

গোলাপগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে ভ্রামমাণ আদালতের অভিযান

গোলাপগঞ্জ প্রতিনিধি:

সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ফতেহপুর পশ্চিমপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন কুশিয়ারা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অভিযান পরিচালনা করেছে ভ্রামমাণ আদালত।

বালু উত্তোলন বন্ধে গতকাল বৃস্পতিবার দুপুর ১টায় নির্বাহী ম্যাজেস্ট্যাট ও গোলাপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনুপমা দাসের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

আরও পড়ুন; কুমিল্লার তিতাসে লম্পট মোতালিব অপরহণ করেছে শাবনূরকে

সাজ্জাদুর রহমানকে ষোলঘর ম্যানেজিং কমিটি থেকে বাতিলের দাবী

নির্বাহী ম্যাজেস্ট্যাট ও গোলাপগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনপুমা দাস বলেন, অবৈধ ভাবে বালু উত্তোলনের অভিযোগ পেয়ে আমরা সেখানে অভিযান চালাই। এসময় নির্ধারিত স্থানে কাউকে পাওয়া না গেলেও বালু বোঝাই ট্র্কা পাওয়া যায়। পরে উপজেলার ট্রাক চালক সমিতির নেতৃবৃন্দের উপস্থিতিতে এই স্থান থেকে আর কোন দিন অবৈধভাবে বালু বোঝাই করবে না বলে মুচলেকা দিলে চালকদের ছেড়ে দেওয়া হয়।

উল্লেখ্য, গোলাপগঞ্জ উপজেলার ফতেহপুর পশ্চিমপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন কুশিয়ারা নদী থেকে গত কয়েকদিন ধরে বালু ব্যবসায়ীরা অবৈধভাবে বালু উত্তোলনে হুমকির মুখে পড়ে নদী তীরবর্তী রাস্তাঘাট, বাড়িঘর ও শিক্ষা প্রতিষ্টান। অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবিতে গত ১৪ ফেব্রুয়ারী রবিবার ভাদেশ্বর ইউপির ফতেহপুর গ্রামবাসীর উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম কিবরিয়া বরাবরে আবেদন করেন।r

 

0 Shares