Home » খেলাধুলা » ঘুরে দাঁড়িয়ে ইউএস ওপেন জিতলেন ডমিনিক থিম

ঘুরে দাঁড়িয়ে ইউএস ওপেন জিতলেন ডমিনিক থিম

স্পোর্টস ডেস্ক :
ঘুরে দাঁড়িয়ে ইউএস ওপেন জিতলেন ডমিনিক থিম নিজের ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতলেন ডমিনিক থিম।

প্রথম দুই সেট পিছিয়ে থেকেও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে ইউএস ওপেন তথা নিজের ক্যারিয়ারের প্রথম গ্র্যান্ড স্ল্যাম জিতলেন ডমিনিক থিম। যদিও অনেকেই ভেরেছিল আগের তিন গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠে হেরে যাওয়া পুরুষদের এই তৃতীয়বাছাই এবারও হার দেখছেন।

অস্ট্রিয়ান ২৭ বছর বয়সী থিম এদিন হারিয়েছেন প্রথমবারের মতো কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে ওঠা আলেক্সান্ডার জভরেভকে। শ্বাসরুদ্ধকর এ ম্যাচে দুজনই সার্ভ করে পয়েন্ট হারিয়েছেন। তবে প্রথম দুই সেটে থিমকে ২-৬ ও ৪-৬ গেমে হারিয়ে দেন ২৩ বছর বয়সী জার্মানির জভরেভ। কিন্তু ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত পরের তিন সেট ৬-৪, ৬-৩ ও ৭০৬ (৮-৬) গেমে হারিয়ে আনন্দে মাতেন থিম।

২০০৪ সালের পর প্রথম কোনো খেলোয়াড় হিসেবে দুই সেট পিছিয়ে থেকে গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জিতলেন থিম। সেবার ফ্রেঞ্চ ওপেনে আর্জেন্টাইন গ্যাস্তন গাউদিও জিতেছিলেন। আর ইউএস ওপেনে তো এই কীর্তিটি আরও পুরনো। সর্বশেষ ১৯৪৯ সালে যুক্তরাষ্ট্রের পাঞ্চো জঞ্জালেস দুই সেট পিছিয়ে থেকেও ঘুরে দাঁড়িয়ে জয় লাভ করেছেন।

এদিকে ২০১৪ সালের পর প্রথমবার নতুন কোনো গ্র্যান্ড স্ল্যামজয়ী দেখলো বিশ্ব। এর আগে ক্রোয়েশিয়ার মারিন চিলিস ইউএস ওপেনর জিতিছিলেন।

এবারের ইউএস ওপেনে অবশ্য নতুনদের জন্যই দরজা খোলা ছিল। বিশেষ করে নোভাক জোকোভিচ যখন লাইন জাজকে দুর্ঘটনাবশত বল দিয়ে আঘাত করে ডিসকোয়ালিফাইড হন, তখন নিশ্চিত হয়ে যায়। কেননা বিগ থ্রি’র মধ্যে রাফায়েল নাদাল আগেই খেলবেন না বলে ঘোষণা দেন। আর রজার ফেদেরার ইনজুরির কারণে সরে দাঁড়ান।

0 Shares