Home » জাতীয় » চরভদ্রাসনে নানা আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ পালিত

চরভদ্রাসনে নানা আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ পালিত

চরভদ্রাসন(ফরিদপুর) প্রতিনিধি :
ফরিদপুরের চরভদ্রাসনে রবিবার উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসুচীর মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে ২১ ফেব্রুয়ারীর প্রথম প্রহরে উপজেলা পরিষদ শহীদ মিনারে শহীদদের স্মরনে এক মিনিট নীরবতা পালন করা হয়। রাত ১২:০১ মিনিটে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারী বৃন্দ।এর পরে শহীদ মিনারে একে একে শ্রদ্ধা জানাতে আসে উপজেলা পরিষদ,চরভদ্রাসন থানা,উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড,চরভদ্রাসন উপজেলা প্রেসক্লাব,উপজেলা আ’লীগ ও এর অঙ্গ সংগঠন,উপজেলা বি.এন.পি ও এর অঙ্গ সংগঠন,স্কুল কলেজের শিক্ষক শিক্ষার্থী ও নানা শ্রেনী পেশার মানুষ।দিবসটি উপলক্ষে ঐ দিন সকাল ৮ টায় উপজেলা চত্বর থেকে প্রশাসনের কর্মকর্তা,কর্মচারী,রাজনৈতিক নেতৃবৃন্দ স্কুল,কলেজ ও নানা শ্রেনী পেশার মানুষ প্রভাত ফেরীতে অংশ নেয় এবং সদর বাজার ঘুরে উপজেলা পরিষদ চত্বরে আলোচনা সভার আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী অফিসার জেসমিন সুলতানা’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ মোতালেব হোসেন মোল্লা, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম,উপজেলা সহকারী কমিশনার(ভূমি)এমদাদুল হক তালুকদার,থানা অফিসার ইনচার্জ মোঃ জাকারিয়া হোসেন ও সাংবাদিক মোঃ মেজবাহ উদ্দিন প্রমুখ।অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন শিক্ষক শিরিন সুলতানা।

আরও পড়ুন :

ডিমলায় মুজিববর্ষ উপলক্ষে ঘর পাচ্ছে আরও ১৫০ ভূমিহীন ও গৃহহীন পরিবার

বেনাপোল পেট্টাপোল স্থল বন্দর দিয়ে আমদানি রফতানি সচল:শ্রমিকদের মধ্যে প্রানচাঞ্চল্য
জানা যায় শহীদ দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটির সুচনালগ্নে শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা, প্রভাতফেরী,আলোচনা সভা,সাংস্কৃতিক অনুষ্ঠান,বিভিন্ন প্রতিযোগীতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরন,মিলাদ ও দোয়া মোনাজাতের মধ্যদিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়।

 

0 Shares