Home » আন্তর্জাতিক » চালকের বিরুদ্ধে হত্যার অভিযোগ!

চালকের বিরুদ্ধে হত্যার অভিযোগ!

 

যুক্তরাজ্যের একটি লরি কনটেইনারের (মালবাহী ট্রাক) ভেতর থেকে ৩৯ জনের লাশ পাওয়ার ঘটনায় ওই লরির চালকের বিরুদ্ধে হত্যার অভিযোগ এনেছে পুলিশ। গত মঙ্গলবার যুক্তরাজ্যের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর এসেক্সে এই লাশ উদ্ধারের ঘটনা ঘটে। এ ঘটনায় লরির চালক মরিস রবিনসনকে ওই দিনই গ্রেপ্তার করা হয়। বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এক্সেস পুলিশ বলেছে, লরির ওই চালকের বিরুদ্ধে মানব পাচার, অভিবাসন ও অর্থ পাচারের অভিযোগও আনা হয়েছে। তাঁকে আগামীকাল সোমবার চেমসফোর্ড ম্যাজিস্ট্রেটের আদালতে পাঠানো হবে।

এ ছাড়া ওই ঘটনায় আরও তিন ব্যক্তিকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ। গত শুক্রবার পুলিশ উত্তর আয়ারল্যান্ডের ওয়ারিংটনে ৩৮ বছর বয়সী এক পুরুষ ও এক নারী এবং লন্ডনের স্টানস্টেড বিমানবন্দর থেকে ৪৮ বছর বয়সী এক ব্যক্তিকে আটক করা হয়। মানব পাচার ও গণহত্যার সঙ্গে জড়িত সন্দেহে তাঁদের আটক করা হয়।

গত মঙ্গলবার দিবাগত রাত পৌনে দুইটার দিকে লন্ডনের মধ্যাঞ্চল থেকে ২০ মাইল দূরে এসেক্সের গ্রেস শহরের শিল্প এলাকায় একটি রেফ্রিজারেটেড লরির কনটেইনার থেকে ৩৯টি মৃতদেহ উদ্ধার করে পুলিশ। মৃত লোকজনের মধ্যে ৩১ জন পুরুষ ও ৮ জন নারী। তাঁরা চীন ও ভিয়েতনামের নাগরিক বলে ধারণা করা হচ্ছে। মারা যাওয়া ব্যক্তিরা মানব পাচারের শিকার হয়েছিলেন বলে ধারণা করা হচ্ছে। পুলিশ জানায়, ট্রাকটি বেলজিয়াম-বুলগেরিয়া থেকে ১৯ অক্টোবর যুক্তরাজ্যের ওয়েলসের হলিহেড এলাকায় প্রবেশ করে।

 

নিউটার্ন.কম/RJ

12 Shares