Home » জাতীয় » জনবান্ধব ঝালকাঠি সদর ভূমি অফিস

জনবান্ধব ঝালকাঠি সদর ভূমি অফিস

কামরুল হাসান মুরাদ, ঝালকাঠি :
সরকার প্রতিটি সরকারি-বেসরকারি দপ্তরসমূহে দ্রুত কাজ সম্পন্ন ও দুর্নীতিমুক্ত রাখতে নির্দেশনা জারি করেছেন। সেই নির্দেশনাকে মেনে কোন প্রকার হয়রানি ছাড়াই গ্রহিতারা ঝালকাঠি সদর উপজেলা ভূমি অফিসে সহজে পাচ্ছেন কাঙ্খিত সেবা।
জানা যায়, দ্রুত এবং সহজ মাধ্যমে মানুষকে সেবা ও পরামর্শ প্রদান করে অল্প কয়েকদিনে উপজেলা ভূমি অফিস ঝালকাঠিবাসীর কাছে জনবান্ধব অফিস হিসেবে সুনাম অর্জন করেছে।সরকারি নির্ধারিত ফি ছাড়া অতিরিক্ত অর্থ ব্যয় ছাড়া হয়রানিও হতে হয়না সেবা গ্রহিতাদের।
জনবান্ধব ঝালকাঠি সদর উপজেলা ভূমি অফিসের আঙিনা পরিস্কার, পরিপাটি ও সাজানো গোছানো। প্রবেশ করলেই হেল্প ডেস্ক। সেখানে একজন কর্মচারী সেবাপ্রার্থীদের তথ্য সহায়তা দেন।

আরও পড়ুন :

দেশ এখন উন্নয়নের আলোয় আলোকিত: পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

দেশে একজনও গৃহহীন থাকবে না : নৌপরিবহন প্রতিমন্ত্রী

সেবা প্রত্যাশীদের যাতে কোন প্রকার অসুবিধার সম্মুখীন হতে না হয় এজন্য সব কর্মকর্তা-কর্মচারীর ছবি, পদবী এবং মুঠোফোন নাম্বারসহ পরিচিতি বোর্ড দৃশ্যমান রয়েছে। সেবা প্রত্যাশী প্রয়োজনে যেকোন ব্যক্তির সাথে যোগাযোগ করতে পারেন। সেবা প্রত্যাশীরা কি কি সেবা পাবেন, প্রত্যাশিত সেবা পেতে সরকারি ফি কত এবং কত সময় প্রয়োজন সবকিছু উল্লেখ করে অফিসের সামনেই দৃশ্যমান। ভবনের বাইরে নানা প্রজাতির ফুল ও সৌন্দর্যবর্ধক গাছ । পুরো অফিস সিসি টিভি ক্যামেরার আওতায় এনে কঠোর মনিটরিং এর মাধ্যমে দালাল মুক্ত করেছে। সকল কর্মকর্তা ও কর্মচারির অফিস হাজিরা নিশ্চিত করেছে। প্রতি বুধবার গণশুনানির মাধ্যমে জনগণের নানাধরনের সমস্যার কথাশুনে তাঁর সমাধানের ব্যবস্থা করছেন ঝালকাঠি সদর ভূমি অফিস এসিল্যান্ড সহকারী কমিশনার (ভূমি) জহিরুল ইসলাম।সেবা গ্রহিতাদের সেবা প্রদানে সহকারী কমিশনার (ভূমি) জহিরুল ইসলাম’র সাথে সহযোগিতায় রয়েছেন ঝালকাঠি সদর ভূমি অফিসের সার্টিফিকেট পেশকার মোঃ আসাদুজ্জামান সুমন, নাজির ক্যাম ক্যাশিয়ার মোঃ রায়হান সহ এক ঝাঁক তরুণ সৎ, দক্ষ ও মেধাবী কর্মকর্তা কর্মচারীরা।
সহকারী কমিশনার (ভূমি) জহিরুল ইসলাম বলেন, মানুষকে সেবা দেওয়াই আমাদের মূল কাজ। ভূমি সংক্রান্ত সেবা নিতে এসে কেউ ভোগান্তির শিকার হবে-এটা কোনোভাবেই কাম্য নয়।
তিনি আরো বলেন, সরকার নির্ধারিত প্রতিটি নামজারীতে ১১৭০ টাকা ফি’র ব্যতিত অতিরিক্ত কোন টাকা দিবেন না। কেউ অযথা হয়রানি করলে অথবা অতিরিক্ত অর্থ দাবি করলে আমাকে জানান।

0 Shares