Home » খেলাধুলা » জাতীয় লিগে চোখ তামিমের

জাতীয় লিগে চোখ তামিমের

নিউটার্ন ডের্স্ক
বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরেও ফিরে পাননি ফর্ম। তামিম ইকবাল তাই সিদ্ধান্ত নিলেন লম্বা বিশ্রামে যাবেন। সেই বিশ্রাম কাটিয়ে গতকাল আবার অনুশীলনে ফিরেছেন জাতীয় দলের এই অভিজ্ঞ বাঁহাতি ওপেনার। মিরপুরে করছেন ব্যাটিং অনুশীলন।

আগামী ৫ অক্টোবর শুরু হবে ঘরোয়া প্রথম শ্রেণির ক্রিকেট জাতীয় লিগের আসর। তামিম মূলত সে জন্যই নিজেকে প্রস্তুত করছেন। এবার বিসিবি থেকেও সিদ্ধান্ত, জাতীয় দলের খেলোয়াড়দের জাতীয় লিগে খেলা বাধ্যতামূলক। জাতীয় দল বা দেশের হয়ে অন্য কোনো দলের খেলা না থাকলে জাতীয় দলের খেলোয়াড়দের জাতীয় লিগে খেলতে হবে। দু-এক দিনের মধ্যেই এ ব্যাপারে বিস্তারিত ঘোষণা আসার কথা।

এই ঘোষণায় একটা চমকও থাকতে পারে। অনেক দিন ধরে জাতীয় লিগে খেলছেন, এমন কিছু ক্রিকেটারকে এবার লিগের বাইরে রাখার চিন্তা আছে বিসিবিতে। বিভাগীয় ক্রীড়া সংস্থার সঙ্গে বসে প্রতিটি বিভাগের জন্য ১৫ সদস্যের দল চূড়ান্ত করবেন বিসিবির নির্বাচকেরা। সেই দলে নাকি না-ও রাখা হতে পারে অভিজ্ঞ কিছু ক্রিকেটারকে! তবে অভিজ্ঞদের এভাবে জোর করে প্রথম শ্রেণির ক্রিকেট থেকে সরিয়ে রাখা যায় কি না, তা নিয়ে প্রশ্ন আছে।

তামিমের জাতীয় লিগে খেলার সিদ্ধান্ত অবশ্য কোনো বাধ্যবাধকতা থেকে নয়। নভেম্বরে ভারতে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে যাবে বাংলাদেশ দল, বাংলাদেশের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপও শুরু ওই সিরিজ দিয়েই। তার আগে দীর্ঘ পরিসরের ক্রিকেটের জন্য নিজেকে প্রস্তুত করতেই তামিমের জাতীয় লিগে খেলার সিদ্ধান্ত। তা ছাড়া ফর্মে ফেরার জন্যও তো ম্যাচ খেলার চেয়ে ভালো জায়গা আর কিছু হতে পারে না।

বিশ্রামে থাকায় তামিম খেলেননি আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে। আফগানিস্তান ও জিম্বাবুয়েকে নিয়ে কাল শেষ হতে যাওয়া ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দলেও ছিলেন না তিনি। মাঝের সময়টা খেলা-অনুশীলন থেকে তো দূরে ছিলেনই, এড়িয়ে চলেছেন সংবাদমাধ্যমও। পরিবারের সঙ্গে সময় কাটানোর পাশাপাশি কাজ করেছেন ফিটনেস নিয়ে। ঘুরতে গেছেন দেশের বাইরেও।

0 Shares