Home » আন্তর্জাতিক » জেলাশাসকদের দেওয়া চিঠি ঘিরে ফের সংঘাত

জেলাশাসকদের দেওয়া চিঠি ঘিরে ফের সংঘাত

 

দুই ২৪ পরগনায় রাজ্যপালের সফরের পর জেলাশাসকদের দেওয়া চিঠি ঘিরে ফের সংঘাত। ফের রাজ্য প্রশাসনকে নিশানা রাজ্যপালের। ট্যুইটারে জগদীপ ধনকড় লিখেছেন

২১ তারিখ জেলা শাসকদের তরফ থেকে দেওয়া চিঠি ভয়াবহ অবস্থার সঙ্কেত। আশা করি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে পদক্ষেপ করবেন। এই ধরনের ঘটনায় নিশ্চুপ থাকলে সারা জীবনের মতো নিশ্চুপ থাকতে হতে পারে। এটা আমাদের এড়ানো উচিত।

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় গিয়ে মানুষের উৎসাহ লক্ষ্য করেছি। জেলা প্রশাসনের কর্তারা সেখানে ছিলেন না। জেলা প্রশাসনের ভূমিকা হতাশ করেছে। সম্পূর্ণ অসহযোগিতা! এটা দুঃখের! আমার সাংবিধানিক দায়িত্ব ব্যাহত হচ্ছে।

বাংলার রাজ্যপাল হিসাবে আমি ব্যথিত ও উদ্বিগ্ন। রাজ্যের শাসন সংক্রান্ত যে যে বিষয় নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে তা নিয়ে বুদ্ধিজীবী শিক্ষাবিদ, রাজনৈতিক ব্যক্তিত্ব, সমাজকর্মীদের আলোচনা প্রার্থনা করি। ২১ তারিখ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় গিয়ে শাসন সংক্রান্ত বিষয়ে উদ্বেগ লক্ষ্য করেছি তা জেলা শাসকদের অনুপস্থিতিতে প্রশস্ত হয়েছে।

উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় গিয়ে আমার দক্ষ তরুণ অফিসারদের সঙ্গেও দেখা হয়েছে। তাঁদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি। কিন্তু তাঁরা কাজ করার ক্ষেত্রে প্রতিবন্ধী। আমি চাই তাঁদের কাজের পরিবেশ তৈরি করা হোক যাতে তাঁদের প্রতিভার বিকাশ ঘটে।

নিউটার্ন.কম/AR

7 Shares