Home » জাতীয় » ঝালকাঠিতে কর্মক্ষম প্রতিবন্ধীকে সেলাই মেশিন ও কম্বল বিতরণ

ঝালকাঠিতে কর্মক্ষম প্রতিবন্ধীকে সেলাই মেশিন ও কম্বল বিতরণ

কামরুল হাসান মুরাদ :

ঝালকাঠিতে করোনায় কর্মহীন প্রতিবন্ধীদের আয় বর্ধক কর্মসূচির আওতায় কর্মক্ষম প্রতিবন্ধীকে সেলাই মেশিন ও প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। আজ সোমবার সকালে শহরের ফকির বাড়ি এলাকায় প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয় মিলনায়তনে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে শিশু বিভাগের প্রক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. অসীম কুমার সাহা। প্রতিবন্ধীদের হাতে সেলাই মেশিন তুলে দেন। বিশেষ অতিথি ছিলেন প্রবীন সাংবাদিক সূর্যালোক ষ্ট্রাষ্টের চেয়ারম্যান হেমায়েত উদ্দিন হিমু, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পদক তরুন কর্মকার ও বিদ্যালয়ের দাতা সদস্য, টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি আজমীর হোসেন তালুকদার।

আরও পড়ুনঃ চরফ্যাশনে ধানের শীষের মেয়র প্রার্থীর প্রচারণা

সীমান্ত থেকে বাংলাদেশীকে ধরে নিয়ে গেছে বিএসএফ

প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আমির হোসেন উজ্জল তালুকদার সভাপতিত্বে অনুষ্ঠানে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকবৃন্ধ উপস্থিত ছিলেন।

প্রতিবন্ধী উন্নয়ন সংস্থ্রা উদ্দোগে করোনায় কর্মহীন প্রতিবন্ধীদের আয় বর্ধক কর্মসূচির আওতায় বাস্তবায়িত এ প্রকল্পের আওতায় ১শ জন কর্মক্ষম প্রতিবন্ধী সেলাই মেশিন, রিকশা, ভ্যান, গরু-ছাগল বিতরণ ও মালামালসহ দোকান দিয়ে সহায়তা করা হচ্ছে। ইতিপূর্বে প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ের অধ্যায়নরত ৬০জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরন ও শিতবস্ত্র বিতরন এছাড়াও এবার ৫০জন প্রতিবন্ধী শিক্ষার্থীকে কম্বল দেয়া হয়েছে।

0 Shares