Home » আন্তর্জাতিক » টেস্ট খেলা সহজ নয়‘পাকিস্তানের মাঠে ’

টেস্ট খেলা সহজ নয়‘পাকিস্তানের মাঠে ’

 

শ্রীলংকান ক্রিকেট বোর্ডের (এসএলসি) সভাপতি শাম্মি সিলভা বলেছেন, পাকিস্তানের মাঠে টেস্ট সিরিজ খেলা সহজ ব্যাপার নয়। কারণ হোটেল থেকে মাঠে যাওয়া-আসার প্রক্রিয়া দীর্ঘ।

এসএলসির সভাপতি আরও বলেন, টানা পাঁচদিন খেলতে হলে আমাদের অনুশীলন করতে হবে। তার মানে একটা টেস্ট খেলতে হলে পাকিস্তানের কমপক্ষে ১৫ দিন অবস্থান করতে হবে। আর এই ১৫ দিন নিরাপত্তার চাদরে থেকে মাঠে পারফরম্যান্স উজাড় করে দেয়া সম্ভব নয়।

তিনি আরও বলেন, ক্রিকেটাররা হোটেল থেকে মাঠে যেতে হলে তাদের অনেক সময় লেগে যায়। নিরাপত্তা ব্যবস্থা প্রক্রিয়াটি অনেক দীর্ঘ। হোটেল থেকে মাঠে যেতে হলে প্রস্তুত হয়ে বসে থাকতে হয় সবুজ শঙ্কেতের জন্য। রাস্তায় নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার পরই আপনাকে বাসে ওঠার অনুমতি দেবে।

সদ্যই পাকিস্তানের মাঠে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলে দেশে ফিরেছে শ্রীলংকা ক্রিকেট দল। ডিসেম্বরে দুই টেস্ট খেলতে আবারও পাকিস্তান সফরে যাওয়ার কথা রয়েছে শ্রীলংকার।

ডিসেম্বরে পাকিস্তানের মাঠে টেস্ট সিরিজে অংশ নেয়া প্রসঙ্গে লংকান ক্রিকেট বোর্ডের সভাপতি বলেন, টেস্ট ম্যাচ খেলার বিষয়ে আমাদের আরও ভাবতে হবে। সবশেষ সফরে খেলোয়াড়দের হোটেলের মধ্যেই থাকতে হয়েছে। আমি সেখানে ৪-৫দিন ছিলাম। হোটেলে আবদ্ধ থেকে বিরক্ত হয়েছি। বিদেশ সফরে গেলে স্বভাবতই মন চায় একটু ঘুরতে, শপিং করতে। কিন্তু পাকিস্তান সফরে নিরাপত্তা ঝুঁকি থাকায় হোটেলে বন্ধি ঘরেই সময় কাটাতে হয়েছে।

পাকিস্তান সফর নিয়ে লংকান ক্রিকেট বোর্ডের সভাপতি সিলভা আরও বলেন, পাকিস্তানের কাছে আমরা কৃতজ্ঞ। তারা অতীতে আমাদের বিপদের মুহূর্তে এগিয়ে এসেছে। আমাদেরও তাদের সহযোগিতায় হাত বাড়িয়ে দেয়া উচিত। আমরাও চাই পাকিস্তানের মাঠে আন্তর্জাতিক ক্রিকেট ফিরুক।

প্রসঙ্গ, ২০০৯ সালে পাকিস্তানের লাহোরে শ্রীলংকান ক্রিকেট দলকে বহনকারী বাসকে লক্ষ্য করে সন্ত্রাসীরা হামলা চালায়। সেই হামলার পর থেকে পাকিস্তান সফরে যেতে সাহস পাচ্ছে না টেস্ট খেলুড়ে কোনো দল। পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) দেশের মাঠে বন্ধ হয়ে যাওয়া আন্তর্জাতিক সিরিজ ফেরাতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে।

নিউটার্ন.কম/AR

0 Shares