Home » আন্তর্জাতিক » ডমিঙ্গো গভীরভাবে অনুভব করছেন সাকিবের অভাব

ডমিঙ্গো গভীরভাবে অনুভব করছেন সাকিবের অভাব

 

দীর্ঘ এক বছর সাকিব আল হাসানকে পাচ্ছে না জাতীয় দল। এই লম্বা সময় সেরা তারকাকে ছাড়াই কঠিন পথ পাড়ি দিতে হবে টাইগারদের। সাকিব-তামিমকে ছাড়া ভারতের বিপক্ষে কঠিন সিরিজ খেলতে যাওয়া ক্রিকেটারদের ভাবনা এবার প্রকাশ পেল জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর কথায়। বাংলাদেশের প্রধান কোচ জানালেন, সতীর্থরা সাকিবকে শ্রদ্ধা করেন আগের মতোই। তবে অবশ্যই তার অভাব অনুভ করছেন ক্রিকেটাররা। সাকিব মানেই যে কোনো মুহূর্তে ম্যাচ ঘুরিয়ে দেওয়া। বর্তমানে ড্রেসিংরুমের পরিস্থিতিও স্বাভাবিক নয় বলে জানিয়েছেন প্রধান কোচ।

দিল্লিতে আজ শুক্রবার সাংবাদিকদের ডমিঙ্গো বলেন, ‘সাকিব একটা ভুল করেছে, তার জন্য শাস্তিও পেয়েছে। এটা আমাদের নিয়ন্ত্রণে নেই। আমার মনোযোগ পুরো দলের ওপর। এখন একটা সিরিজ চলছে, সামনে একটা বিশ্বকাপ আছে। ক্রিকেটের দিক থেকে এটা অনেক লম্বা সময়। ও (সাকিব) ফেরার পর পরিস্থিতি কেমন হবে সেটা ভাবছি না। আমার মনে হয় না খেলোয়াড়দের ভাবনাতেও এমন কিছু এসেছে। সে বাংলাদেশের সবচেয়ে বড় খেলোয়াড়দের একজন, অনেকের খুব কাছের।

দলের সেরা ক্রিকেটারটিকে ভালোবাসতেন সবাই। সাকিবের নিষিদ্ধ হওয়ার ঘোষণার পর সোশ্যাল সাইটেই প্রমাণ পাওয়া গেছে। ডমিঙ্গোও বুঝে ফেলেছেন সাকিবের প্রতি সতীর্থদের ভালোবাসা, ‘ছেলেরা হতাশ। তাদের সঙ্গে এটা নিয়ে আমার খুব একটা কথা হয়নি। সাকিব অসাধারণ একজন খেলোয়াড়। যে কেউ তার অভাব অনুভব করবে। বিশ্বের সেরা অলরাউন্ডারদের একজন, দলের অধিনায়ক সে। সাকিবের সঙ্গে ওদের সম্পর্ক গভীর। ওরা তাকে অনেক সম্মান করে।

সাকিব আল হাসানা মানেই একজন স্পেশালিস্ট বোলার এবং একজন স্পেশালিস্ট ব্যাটসম্যান। এখন সাকিবের অনুপস্থিতি সামলানো কতটা জটিল তা জানালেন ডমিঙ্গো, ‘সে তিন ফরম্যাটেই সেরাদের একজন। তার বোলিং প্রতিটি ম্যাচেই গুরুত্বপূর্ণ। ব্যাটিংয়ের দিক থেকেও সাকিব অন্যতম সেরা। তার জায়গা একজন বোলার কিংবা একজন ব্যাটসম্যান দিয়ে পূরণ করা কঠিন। তাকে রিপ্লেস করতে হলে দুই স্কিলই আছে এমন খেলোয়াড় প্রয়োজন হবে, যা খুব বেশি নেই। সাকিব না থাকলে একটা দিক শক্তিশালী করতে গেলে অন্য দিকটা দুর্বল হয়ে যায়।

নিউটার্ন.কম/AR

31 Shares