Home » জাতীয় » ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন রামগঞ্জে

ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন রামগঞ্জে

 

 

পটুয়াখালী জেলার,রামগঞ্জের ৮নং করপাড়া ইউনিয়নের আজিমপুরে ফসলি জমির মাঠ থেকে নিয়মনীতির তোয়াক্কা না করে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করা হচ্ছে।

উপজেলা বদরপুর ও কালিকাপুর গ্রামের বালু ব্যবসায়ী মামুন ও রহমত উল্যার নেতৃত্বে একটি প্রভাবশালী সিন্ডিকেট কয়েকমাস ধরে পার্শ্ববর্তী আজিমপুর মাঠের জমির মালিকদের না জানিয়ে গোপনে দুটি ড্রেজার মেশিন লাগিয়ে দিনরাত বালু উত্তোলন করে আসছে। বুধবার সকালে ঘটনাস্থলে গেলে বিষয়টির সত্যতা পাওয়া যায়।

এদিকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন স্থায়ীভাবে বন্ধের জন্য বুধবার মমিনুল হক নামের এক জমির মালিক উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ করেছেন।

কৃষক মমিনুল হক বলেন, আমাদের এলাকার ড্রেজার মাটি ব্যবসায়ী মামুন হোসেন, (৩২) ওরহমত উল্লাহ মিলে বেশ কয়েকদিন ধরে আমার বাড়ির পাশের জমি থেকে ড্রেজার বসিয়ে বালু উত্তোলন করছে। যার ফলে আমার বাড়িসহ আশে পাশের জমি ভেঙে যাচ্ছে। এতে আমাদের ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা রয়েছে। বালু উত্তোলনকারীদের বাবরবার বাধা দিলেও তারা এলাকার কিছু প্রভাবশালী ও দুস্কৃতিকারীদের মাধ্যমে আমাদেরকে হুমকি-ধমকি দিয়ে আসছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান জানান, ড্রেজার মেশিন ব্যবহার বা বালু উত্তোলন সম্পূর্ণ নিষিদ্ধ। ওই বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নিউটার্ন.কম/AR

18 Shares