Home » জাতীয় » ঢাকায় কাজিরবাগ ইউনিয়ন ফোরামের কমিটি গঠন!

ঢাকায় কাজিরবাগ ইউনিয়ন ফোরামের কমিটি গঠন!

 

সম্প্রতি রাজধানীর একটি হোটেলে ছয় সদস্য বিশিষ্ট উপদেষ্টামণ্ডলী যথা জহির উদ্দিন আলমগীর, ইকবাল হোসেন মজুমদার, রবিউল আলম, মো. জাফর আহমেদ, মোহাম্মদ আলাউদ্দিন পাটোয়ারী ও পারভেজ আলম সেলিমের সিদ্ধান্ত মোতাবেক এ কমিটি ঘোষণা করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- সহ-সভাপতি জুলহাস উদ্দিন ও আনোয়ারুল আলম ভূঁইয়া, সহ-সাধারণ সম্পাদক মাঈন উদ্দিন রানা ও আব্দুল ওয়াদুদ, সহ-সাংগঠনিক সম্পাদক মোরশেদ আলম জীবন, দপ্তর সম্পাদক নুরুজ্জামান জাবেদ, অর্থ সম্পাদক মহিম উদ্দিন পিন্টু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এস কে শাকিল, শিক্ষা ও সাহিত্য সম্পাদক মো. সামসুজ্জামান পবন।

ফোরামের নব-নির্বাচিত সভাপতি আসাদুজ্জামান নয়ন বলেন, আমরা ঢাকায় কাজিরবাগবাসী সবাই সবার তরে কাজ করার উদ্দেশ্য নিয়ে এ ফোরামের যাত্রা শুরু করেছি মাত্র এক বছর হয়েছে। এরইমধ্যে আমাকে সভাপতি নির্বাচিত করায় সব সদস্যের প্রতি আন্তরিক ধন্যবাদ। আপনাদের সবার সহযোগিতায় ফোরামের মূল উদ্দেশ্য অর্থাৎ কাজিরবাগ ইউনিয়নবাসীর সেবা ও এলাকার উন্নয়নে নিজেদের সংঘবদ্ধ প্রচেষ্টা অব্যাহত রাখবো বলে আশা করি।

সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল বলেন, আপনারা আমাকে যে দায়িত্ব দিয়েছেন, তা আমি সর্বাত্মক প্রচেষ্টায় পালন করবো। আপনাদের সবার সহযোগিতা কামনা করছি।

প্রধান উপদেষ্টা বিশিষ্ট শিল্পপতি লায়ন জহির উদ্দিন আলমগীর তার বক্তব্যে বলেন, ঢাকায় কাজিরবাগ ইউনিয়ন ফোরাম একটি অরাজনৈতিক ও সামাজিক উন্নয়নমূলক সংগঠন। আমরা যারা ঢাকাবাসী, তাদের সবার একতাবদ্ধ ও পারিবারিক মেলবন্ধনের একটি অন্যতম মাধ্যম হবে এ সংগঠন। এ সংগঠনের অন্যতম উদ্দেশ্য নিজ নিজ এলাকার হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো, এলাকার মেধাবী গরিব ছাত্রদের সহযোগিতা, দুস্থ রোগী ও অসহায় নাগরিকদের সেবা প্রদান।

উপস্থিত সব সদস্যের সম্মতিক্রমে ১২ সদস্যের যেই কমিটি আজ আমরা ঘোষণা করলাম, আশা করি আগামী এক মাসের মধ্যেই তা পূর্ণাঙ্গ কমিটি রূপে ঘোষণা করতে পারবো। সবার নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে পালন করার মধ্য দিয়ে এ সংগঠনের অগ্রযাত্রায় বিশেষ ভূমিকা রাখবে বলে আমার দৃঢ় বিশ্বাস।

গত ১২ মে রাজধানীর একটি হোটলে ঢাকায় কাজিরবাগ ইউনিয়ন ফোরাম গঠন করা হয়।

ফেনী জেলার কাজিরবাগ ইউনিয়নের যেসব বাসিন্দা ঢাকায় বসবাস করেন শুধুমাত্র তাদের নিয়ে এ কমিটি ফোরামটি গঠিত হয়েছে। সম্পূর্ণ রাজনৈতিকমুক্ত এ ফোরামের মূল উদ্দেশ্য নিজ ইউনিয়নের সার্বিক উন্নয়নমূলক কর্মকাণ্ডে সহযোগিতা প্রদান ও উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ করা।

কাজিরবাগ ইউনিয়নের যেসব বাসিন্দা ঢাকায় বসবাস করেন কর্মজীবি/ব্যবসায়ী যেকোনো ব্যক্তি মাত্র ১০০০ টাকা সদস্য ফি জমা দিয়ে ওই ফোরামের সদস্য হতে পারবেন। সবার নিজ নিজ উদ্যোগে পরিচিতজনদের ফোরামের সদস্য হওয়ার ব্যাপারে সার্বিক প্রচেষ্টা অব্যাহত রাখবেন।

নিউটার্ন.কম/RJ

0 Shares