Home » জাতীয় » ঢাবির ‘গ’ ইউনিটের ফল বৃহস্পতিবার

ঢাবির ‘গ’ ইউনিটের ফল বৃহস্পতিবার

 

নিউটার্ন ডেস্ক
ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল কাল বৃহস্পতিবার প্রকাশিত হবে। ঢাবির জনসংযোগ দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

এক বিজ্ঞপ্তিতে জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মাহমুদ আলম জানিয়েছেন, বৃহস্পতিবার বেলা ১টার দিকে ‘গ’ ইউনিটে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ঢাবি উপাচার্য মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করবেন।

বার্তা সংস্থা ইউএনবি বলছে, এবারের ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় এক হাজার ২৫০ সিটের বিপরীতে অংশ নিয়েছিলেন ২৯ হাজার ৫৮ জন ভর্তিচ্ছু পরীক্ষার্থী। এই ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছিল ১৩ সেপ্টেম্বর।

উল্লেখ্য, এবারই প্রথম ঢাবির স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় নৈর্ব্যক্তিকের পাশাপাশি লিখিত পরীক্ষা নেওয়া হয়। এ জন্য মানবন্টনেও পরিবর্তন আসে। ৭৫ নম্বরের নৈর্ব্যক্তিক ও ৪৫ নম্বরের লিখিত পরীক্ষার মাধ্যমে ভর্তি পরীক্ষা নেওয়া হয়েছে। মোট ৯০ মিনিটের পরীক্ষায় অংশ নিতে হয়েছে পরীক্ষার্থীদের। নৈর্ব্যক্তিক পরীক্ষার জন্য ৫০ মিনিট এবং লিখিত পরীক্ষার জন্য ৪০ মিনিট সময় পেয়েছেন পরীক্ষার্থীরা।

0 Shares