Home » জাতীয় » দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে

দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে

 

বেতনবৈষম্য নিরসন করে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের বেতন ১১তম গ্রেডে এবং প্রধান শিক্ষকদের বেতন ১০ম গ্রেডে উন্নীত করার দাবিতে বুধবার ঢাকায় মহাসমাবেশ করবে প্রাথমিক শিক্ষকেরা।

জানা যায়, শিক্ষকেরা যাতে এই সমাবেশে না আসতে পারেন, সেই চেষ্টা করছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সংস্থাটি তাদের অধীনস্থ মাঠপর্যায়ের কর্মকর্তাদের নির্দেশ দিয়ে বলেছে, বুধবার আখেরি চাহার শোম্বার কারণে বিদ্যালয় ছুটি থাকলেও কোনো শিক্ষককে যেন কর্মস্থল ত্যাগের অনুমতি না দেওয়া হয়।

এর আগে মঙ্গলবার সন্ধ্যার পর শিক্ষকদের একাংশ প্রাথমিক শিক্ষা প্রতিমন্ত্রী মো: জাকির হোসেনের সাথে বৈঠক করেছেন। বৈঠকে প্রতিমন্ত্রী শিক্ষক নেতাদের আশ্বস্ত করেছেন যে তিনি প্রধানমন্ত্রীর সাথে শিক্ষক নেতাদের সাক্ষাতের ব্যবস্থা করবেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের ১৪ সংগঠনের সমন্বয়ে গঠিত বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদে আজ সমাবেশের ডাক দিয়েছে।

বেতনবৈষম্য নিরসনে শিক্ষক ঐক্য পরিষদ গত ১৪ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত কর্মবিরতি কর্মসূচি পালন করার পরও সরকারের পক্ষ থেকে দাবি বাস্তবায়নের উদ্যোগ না থাকায় মহাসমাবেশ থেকে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে ঐক্য পরিষদ নেতারা এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছেন।

ঐক্য পরিষদের আহ্বায়ক আনিসুর রহমান বলেন, যেকোনো কিছুর বিনিময়ে মহাসমাবেশ সফল করা হবে। তবে সমাবেশ হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ।

ঐক্য পরিষদের প্রধান মুখপাত্র মো: বদরুল আলম বলেন, শিক্ষকদের এক দফা দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে।

প্রধান উপদেষ্টা আনোয়ারুল হক তোতা বলেন, পরিপত্রের ভয়কে জয় করে শিক্ষকগণ শহীদ মিনারে উপস্থিত হবেন।

প্রধান সমন্বয়ক আতিকুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর আশ্বাস ছাড়া আমরা কর্মসূচি প্রত্যাহার করব না।

নিউটার্ন.কম/AR

2 Shares