Home » খেলাধুলা » দিবা-রাত্রির টেস্ট খেলতে হলে পাঁচ-ছয় মাস আগে জানাতে হবে

দিবা-রাত্রির টেস্ট খেলতে হলে পাঁচ-ছয় মাস আগে জানাতে হবে

ক্রীড়া ডেস্ক, নিউটার্ন.কম : বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) দিবা-রাত্রির টেস্ট খেলার প্রস্তাব দিয়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। তাদের সেই প্রস্তাব নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত নেয়নি বিসিবি।

দিবা-রাত্রির টেস্ট খেলা প্রসঙ্গে জাতীয় দলের তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম বলেছেন, শুনেছি একটা প্রস্তাব এসেছে কিন্তু সেটা চুড়ান্ত তো হয়নি। আমাদের সঙ্গেই তো এখনও আলোচনা করেনি বোর্ড। আর এভাবে গোলাপি বলে খেলতে হলে পাঁচ-ছয় মাস আগে থেকেই জানাতে হয়।

এ ব্যাপারে রোববার মিরপুরে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেছেন, এই ধরনের একটা আলোচনা চলছে। আমরা এখনও কোনো সিদ্ধান্ত নেইনি। খেলোয়াড় ও টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করে আমরা সিদ্ধান্ত নেব।

নিজামউদ্দিন চৌধুরী আরও বলেন, আমরা ঘরোয়া ক্রিকেটে আগে গোলাপি বলে খেলে অভ্যস্ত হয়ে তারপর টেস্ট খেলার সিদ্ধান্ত নেব।

আগামী মাসে ভারত সফরে যাবে বাংলাদেশ দল। সেই সফরে দুটি টেস্ট খেলবেন সাকিবরা। সেই দুই টেস্ট ফ্লাড লাইটের আলোতে গোলাপি বলে আয়োজন করতে চায় বিসিসিআই।

ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলী সম্প্রতি বলেছেন, আমরা সকলেই দিন-রাতের টেস্ট খেলা নিয়ে চিন্তাভাবনা করছি। আমি দিন-রাতের টেস্ট খেলায় বিশ্বাসী, তবে এই ম্যাচ কখন আয়োজন করা সম্ভব হবে তা এখনও ঠিক হয়নি।

প্রসঙ্গত, ৩০ অক্টোবর ভারত সফরে যাবে বাংলাদেশ দল। ৩ নভেম্বর থেকে শুরু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ১৪ নভেম্বর ইন্দোরে শুরু হবে প্রথম টেস্ট। কলকাতায় দ্বিতীয় ও শেষ টেস্ট গড়াবে ২২ নভেম্বর।

নিউটার্ন.কম/এআর

13 Shares