Home » খেলাধুলা » দিল্লি পৌঁছেছে টাইগাররা

দিল্লি পৌঁছেছে টাইগাররা

ক্রীড়া ডেস্ক, নিউটার্ন.কম : ভারতের বিপক্ষে তিনটি টি-২০ ও দুইটি টেস্ট খেলতে দিল্লিতে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। বুধবার রাত ৮টার দিকে তাদের বহনকারীটি ফ্লাইটটি দিল্লিতে পৌঁছায়। এর আগে, বিকালে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ছেড়ে যায় ফ্লাইটটি।

ভারত সফরে টি-২০ দলকে নেতৃত্ব দেবেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আর টেস্ট দলকে অধিনায়ক মুমিনুল হক। বুধবার বিকালে ভারতগামী বাংলাদেশ দলকে বিদায় জানান বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর ঢাকা থেকে সরাসরি দিল্লিগামী ফ্লাইটে চড়ে বসেন ক্রিকেটাররা।

জানা যায়, বাংলাদেশ সময় সাড়ে ৫টায় ক্রিকেটাররা দিল্লি বিমানবন্দরে গিয়ে পৌঁছান। সেখান থেকে টিম বাংলাদেশ উঠেছে দিল্লির আইসিটি মউরিয়া হোটেলে। টেস্ট মর্যাদা পাওয়ার পর এই প্রথমবারের মতো ভারতের মাটিতে পূর্ণাঙ্গ কোনো সিরিজ খেলতে যাচ্ছে বাংলাদেশ। আগামী ৩ নভেম্বর থেকে শুরু হবে তিন টি-২০ ও দুই টেস্ট ম্যাচ।

এই সিরিজিকে সামনে রেখে আগে দল ঘোষণা হলেও মঙ্গলবার পুনরায় সিরিজের জন্য পরিবর্তিত দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দলে নতুন করে যুক্ত হয়েছেন তাইজুল ইসলাম, আবু হায়দার রনি এবং মোহাম্মদ মিঠুন। এর আগে, ইনজুরির কারণে বাদ পড়েন মোহাম্মদ সাইফুদ্দিন। স্ত্রী সন্তানসম্ভাবা হওয়ায় নিজেকে এই সফর থেকে সরিয়ে নেন তামিমও। পাশাপাশি আইসিসির নিষেধাজ্ঞায় দল থেকে ছিটকে যান সাকিব আল হাসান।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল:

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, তাইজুল ইসলাম, সৌম্য সরকার, নাঈম শেখ, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, আরাফাত সানি, আল-আমিন হোসেন, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আবু হায়দার রনি, মোহাম্মদ মিঠুন।

বাংলাদেশ টেস্ট দল:

মুমিনুল হক (অধিনায়ক), মেহেদি হাসান মিরাজ, মোসাদ্দেক হোসেন, ইমরুল কায়েস, সাদমান ইসলাম, মোহাম্মদ সাইফ হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন, লিটন দাস, নাঈম হাসান, এবাদত হোসেন, মাহমুদউল্লাহ ও আবু জায়েদ রাহী।

নিউটার্ন.কম/এআর

0 Shares