Home » আন্তর্জাতিক » দুবাইয়ে বারান্দায় নগ্ন ছবি তুলে গ্রেপ্তার

দুবাইয়ে বারান্দায় নগ্ন ছবি তুলে গ্রেপ্তার

 

 

আন্তর্জাতিক ডেস্ক :

দুবাইয়ে একটি অ্যাপার্টমেন্টের বারান্দায় একদল নারীর নগ্ন হয়ে ছবি তোলার ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ার পর জনসম্মুখে লাম্পট্যের অভিযোগে পুলিশ তাদের গ্রেপ্তার করেছে।

বিবিসি জানায়, শনিবার মেরিনা ডিস্ট্রিক্টে ওই নারীদের ছবি তোলার ভিডিওটি অনলাইনে ছড়িয়ে পড়ে।

ওই নারীদের মধ্যে ১১ জন ইউক্রেইনের নাগরিক বলে বিবিসিকে নিশ্চিত করেছে ইউক্রেইন কনস্যুলেট। রুশ সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আটকদের দলে রাশিয়ার একজন নারীও আছেন।
আরও পড়ুন :

গোলাপগঞ্জে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রির দায়ে স্বপ্নকে ১০হাজার টাকা জরিমানা

শ্রীপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে জরিমানা

দুবাইয়ের আইন অনুযায়ী জনসম্মুখে লাম্পট্যের অভিযোগে দোষীসাব্যস্ত হলে তাদের প্রত্যেককে ছয় মাসের কারাদণ্ড এবং পাঁচ হাজার দিরহাম জরিমানা দিতে হতে পারে।

ইউক্রেইন কনস্যুলেট থেকে আগামী মঙ্গলবার ওই নারীদের সঙ্গে দেখা করার কথা। আর রুশ সংবাদমাধ্যমে শুরুতে দেশটির আটজন নারী ওই দলের থাকার কথা বললেও পরে রাষ্ট্রীয় সংবাদ সংস্থা রিয়া নিউজ এজেন্সি জানায়, দলে একজন নারী রুশ এবং তিনি ওই ফটোশ্যুটের আয়োজন করেছিলেন। এজন্য তার সর্বোচ্চ ১৮ মাসের কারাদণ্ড হতে পারে।

দুবাই পুলিশের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়, ‘‘এ ধরনের অগ্রহণযোগ্য আচরণ আমিরাতের সমাজ ব্যবস্থার নীতি ও মূলবোধকে কোনোভাবেই ধারণ করে না।”

দুবাইয়ের আইন অনুযায়ী সেখানে বসবাস করা বা ভ্রমণে যাওয়া সবাই সেখানকার আইনের আওতায় পড়বেন।

এর আগে ২০১৭ সালে দুবাইয়ে এক পুরুষের সঙ্গে বিবাহবহির্ভূত যৌন সঙ্গম করার অভিযোগে ব্রিটিশ এক নারীকে এক বছরের কারাদণ্ড দেয়া হয়।

ওই নারী মূলত ওই পুরুষের বিরুদ্ধে দুবাই পুলিশের কাছে তাকে হুমকি দিয়ে ম্যাসেজ পাঠানোর অভিযোগ করতে গিয়েছিলেন। পরে নিজেই আইনের জালে আটকে যান।

0 Shares