Home » জাতীয় » দেশের ৮ ক্ষুদে বিজ্ঞানী মালয়েশিয়ায় শিক্ষাসফরে
দেশের ৮ ক্ষুদে বিজ্ঞানী মালয়েশিয়ায় শিক্ষাসফরে

দেশের ৮ ক্ষুদে বিজ্ঞানী মালয়েশিয়ায় শিক্ষাসফরে

নিউটার্ন ডেস্ক : জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের উদ্যোগে মালয়েশিয়ায় শিক্ষাসফরে গিয়েছেন আট ক্ষুদে বিজ্ঞানী।আজ সকালে তারা হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মালয়েশিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

মালয়েশিয়ায় সফরকালে তারা কুয়ালালামপুরে ন্যাশনাল সায়েন্স সেন্টার, ন্যাশনাল প্লানেটরিয়াম, ইসলামিক আর্ট মিউজিয়াম ও অন্য দর্শনীয় স্থান পরিদর্শন করবেন।৪০তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের জেলা পর্যায়ে প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারী আট শিক্ষার্থী এবং বিজ্ঞান জাদুঘরের তিন কর্মকর্তা এ সফরে রয়েছেন।

এ ক্ষুদে বিজ্ঞানীরা লাই-ফাই লাইট ফিডিলিটি, ভিটামিন সি, মাল্টিপারপাস সাইবার রোবট, বাংলাদেশ রোবট ফোর্স ফায়ার সার্ভিস, ইলেকট্রিকসিটি প্রডিউসিং বাই দ্যা ভেল্যুসিটি অব ভ্যাহিক্যালসের ওপর বৈজ্ঞানিক উদ্ভাবন করেন।

এ সফরকে কেন্দ্র করে বিজ্ঞান জাদুঘরে আয়োজিত এক সভায় জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের মহাপরিচালক  মুনীর চৌধুরী বলেন, এ সফর শুধু আনন্দ ভ্রমণ নয়। মালয়েশিয়ার বিজ্ঞান ও প্রযুক্তিতে যে অভাবনীয় অগ্রগতি, তা থেকে আমাদের দেশের তরুণদের উদ্ভাবনী চেতনাকে শানিত করার জন্য এ শিক্ষা সফরের আয়োজন।

 

নিউটার্ন.কম/ আর জে

14 Shares