Home » জাতীয় » দ্বিতীয় আমিন বাজার সেতুর নির্মাণ কাজ উদ্বোধন করলেন সেতুমন্ত্রী

দ্বিতীয় আমিন বাজার সেতুর নির্মাণ কাজ উদ্বোধন করলেন সেতুমন্ত্রী

 

ঢাকা :

ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার, সালেহপুর ও নয়ারহাটে তিনটি সেতু নির্মাণ প্রকল্পের আওতায় আটলেন বিশিষ্ট দ্বিতীয় আমিন বাজার সেতুর নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মন্ত্রী আজ সকালে নিজ বাসভবন হতে ভিডিও কনফারেন্সে এ সেতুর নির্মাণ কাজের উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন, গাবতলী বাস টার্মিনালের সামনের সড়কের যানজট নিরসন ও ঢাকা-আরিচা মহাসড়কের চলাচল নির্বিঘ্ন করতে বিদ্যমান আমিন বাজার সেতুর পাশের পুরাতন স্টিল ব্রিজটি তুলে আটলেন বিশিষ্ট নতুন সেতু নির্মাণ করা হচ্ছে।

উল্লেখ্য, ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার, সালেহপুর এবং নয়ারহাটে তিনটি সেতু নির্মাণের লক্ষ্যে একটি প্রকল্প গ্রহণ করা হয়। দ্বিতীয় আমিন বাজার সেতুটি এ প্রকল্পের আওতায় নির্মাণ করা হচ্ছে। আটলেনের সেতু ছাড়াও সেতুর দুপ্রান্তে প্রায় দেড় কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণ করা হবে। সরকারের নিজস্ব অর্থায়নে প্রায় দুইশত কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে দুইশত তেত্রিশ মিটার দীর্ঘ দ্বিতীয় আমিন বাজার সেতু।

উদ্বোধন অনুষ্ঠানে অনলাইনে সংযুক্ত ছিলেন, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মোঃ নজরুল ইসলাম, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মোঃ আবদুস সবুর, ঢাকা সড়ক জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী সবুজ উদ্দীন খান, প্রকল্প পরিচালক, জেলা এবং উপজেলা প্রশাসনসহ স্থানীয় জনপ্রতিনিধি ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

 

0 Shares