Home » জাতীয় » নবজাতক শিশু ড্রেন থেকে উদ্ধার

নবজাতক শিশু ড্রেন থেকে উদ্ধার

খাগড়াছড়ি প্রতিনিধি :
খাগড়াছড়ি পার্বত্য জেলার হেডম্যান পাড়ায় নবজাতক শিশুকে ড্রেন থেকে উদ্ধার করা হয়েছে। জেলা উপজেলা সদরের ভাইবোনছড়া ১নং ইউনিয়নের ১নং ওয়ার্ডের হেডম্যান পাড়া যাওয়ার পথে কালভার্টের পাশে ড্রেন থেকে একটি নবজাতক শিশুকে পাওয়া গেছে। সোমবার(২৯ মার্চ) সকাল ৬টার সময় বাড়ির পাশে ড্রেনে কান্নারত অবস্থায় দেখে ঐ এলাকার মংশি মারমার ছেলে চাথং মারমা(১২)। পরে বাড়িতে এসে মা’কে বললে তারা স্বামী-স্ত্রী দুইজনই ছুটে যান নবজাতকটিকে দেখতে। পরে তারা শিশুটিকে উদ্ধার করে নিয়ে আসে। বর্তমানে শিশুটি সুস্থ আছে বলে জানা যায়।
কুঁড়িয়ে পাওয়া শিশুটি সম্পর্কে জানতে চাইলে মংশি মারমার স্ত্রী রুইসাইন্দা মারমা এক অদ্ভুত স্বপ্নের কথা বলেন আমাকে, আগের দিন রাতে সম্ভবত রাত ৪টা স্বপ্নে এক বাচ্চাকে দেখানো হয়েছে। বাচ্চাটি কান্না করছে। আমাকে বাচ্চাটি নিয়ে আসার জন্য স্বপ্নে এক গায়েবি আওয়াজ দেখানো হয়। আর পরের দিন ঘটনাটি সত্য হয়ে যায়। শিশুটি নিয়ে পুরো এলাকায় গুঞ্জন সৃষ্টি হয়েছে।
শিশুটি সম্পর্কে আরো জানতে চাইলে তারা শিশুটির দায়িত্ব নেয়ার কথা বলেন। ভালো ভাবে পড়াশুনা করিয়ে মানুষ করার কথা বলেন। ব্যক্তি জীবনে মংশি মারমা ও স্ত্রী রুইসাইন্দা মারমার জীবনে সাতজন ছেলে মেয়ে রয়েছে। রুইসাইন্দা মারমার এক স্বজন কাজরী মারমা বলেন, আমি আজ সকালে বিষয়টি শুনার সাথে সাথে সেখানে ছুটে যাই। দেখি শিশুটি কান্না করছে। আমি তার জন্য বাজার থেকে দুধ কিনে আনার জন্য বলি। শিশুটি ভালো আছে। মাঝে মাঝে কান্না করে।
এলাকার চেয়ারম্যান ও মেম্বারকে এই বিষয়ে অবগত করা হয়েছে। এই দারিদ্র্যময় সংসারে কুড়িয়ে পাওয়া শিশুটির দায়িত্ব নিয়ে মহানুভবতার মানবিক পরিচয় দিয়েছে তারা ।
এই বিষয়ে তারা আরও বলেন, শিশুটিকে তারা চিকিৎসক ও প্রশাসনের নিকট নিয়ে যাবেন বলে জানান।

 

0 Shares