Home » জাতীয় » নান্দাইলে দিনমজুরের স্বপ্ন পুড়ে ছাই

নান্দাইলে দিনমজুরের স্বপ্ন পুড়ে ছাই

নিউটার্ন.কম:  চোখের সামনে মাত্র ২৫-৩০ মিনিটের মধ্যেই তিলতিল করে গড়ে তোলা স্বপ্ন পুড়ে ছাই হয়ে যায় দিন মজুর মোহাম্মদ আলীর। গভীর রাতে লাগা নেভানোর কোনো সুযোগ ছিল না। ঋণ করে কেনা চারটি গরু ও একটি খাসি পুড়ে আঙ্গার হয়ে যায়। এখন কি হবে এ ভাবনায় মোহাম্মদ পাগল প্রায়।
গতকাল গভীর রাতে গোয়াল ঘরে দেওয়া আগুন থেকে সব পুড়ে ছাই ছাই হয়ে যায়। ঘটনাটি ঘটেছে ময়মনসিংহের নান্দাইল উপজেলার বরিল্লা গ্রামে।

স্থানীয় সূত্র জানায়, উপজেলার জাহাঙ্গীরপুর ইউনিয়নের ওই গ্রামের মোহাম্মদ আলী একজন দিনমজুর। ৫ মেয়ে, এক ছেলে ও স্ত্রী নিয়ে তার সংসার। তিনি দুইটি গাভী ও দুটি ষাড় লালন পালন করে আসছেন। তার মধ্যে গাভী দুটির দুধ বিক্রি করে সংসার চালান।

মোহামদ আলী জানান, বুধবার প্রতিদিনের মতো গরুগুলি গোয়াল ঘরে ঢুকিয়ে শীত নিবারণের জন্য বেশ কয়েকটি চট গরুগুলির গায়ে দিয়ে ঘরের এক কোনে আগুনের ধোঁয়া দিয়ে ঘরে শুয়ে পড়েন। রাত প্রায় ১টার দিকে হঠাৎ গরুগুলির চেঁচামেচি শুনতে পেয়ে দেখতে পান দাউ দাউ করে আগুন জ্বলছে গোয়াল ঘরে। পরে লোকজন ছুটে আসার আগেই গোয়াল ঘর পুড়ে যায়। সেই সাথে ভিতরে বাধা চারটি গরু ও একটি খাসি আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

মোহাম্মদ আলী আরো জানান, কয়েকটি এনজিওর কাছ থেকে লক্ষাধিক টাকা ঋণ এনে গরুগুলি লালন পালন করে আসছিলেন। দুধ বিক্রি করে সংসারের খরচ ছাড়াও সন্তানদের লেখাড়ার খরচ দিতেন। এখন তার কি হবে এ ভেবে মানসিকভাবে ভেঙে পড়ছেন।

3 Shares