Home » জাতীয় » নির্মাণের ১৫ দিনের মাথায় ভাঙল ড্রেনের দেয়াল

নির্মাণের ১৫ দিনের মাথায় ভাঙল ড্রেনের দেয়াল

কমলগঞ্জ (মৌলভীবাজার) প্রতিনিধি:
মৌলভীবাজারের কমলগঞ্জে নির্মাণের ১৫ দিনের মাথায় ভেঙে পড়েছে ড্রেনের এক পাশের দেয়াল। মঙ্গলবার (৩০ মার্চ) ভোরে কমলগঞ্জ সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে জেলা পরিষদের অর্থায়নে নির্মাণ করা এ ড্রেনটি ভেঙে পড়ায় স্থানীয়দের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে। ২ লক্ষ টাকা ব্যায়ে ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষে কমলগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন এ কাজটি বাস্তবায়ন করেন।
স্থানীয়রা জানান, প্রথম থেকেই এ ড্রেন নির্মানের কাজে নয়-ছয়ের অভিযোগ ছিল। স্থানীয়রা বিষয়টি কমলগঞ্জ পৌরসভার মেয়রকে অবগত করলে তিনি সরেজমিন কাজ পরিদর্শন করে অনিয়মের কারণে দুইদিন বন্ধ রাখার নির্দেশ দিলে কাজ বন্ধ ছিল। কিন্তু পরিবর্তিতে কাজের গুণগত মানের নিশ্চয়তা দিয়ে কাজ শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু কাজ সমাপ্তের ১৫ দিনের মাথায় মঙ্গলবার ভোরে বৃষ্টির দিলে হঠাৎ ড্রেনের একপাশের দেয়াল ধ্বসে পড়ে।
কমলগঞ্জ পৌরসভার মেয়র জুয়েল আহমেদ বলেন, শুরু থেকে কাজে অনিয়ম থাকায় এলাকাবাসীর অভিযোগে সরজমিনে এসে কাজ বন্ধ রাখার নির্দেশ দেই। পরবর্তীতে কাজের গুণগতমানের নিশ্চয়তা প্রদান করলে কাজ আবার শুরু হয়।
এ বিষয়ে কাজের ঠিকাদার সাবেক পৌর কাউন্সিলর আনোয়ার হোসেনের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, আমি সঠিকভাবে কাজটি করিয়েছে। কমলগঞ্জ পৌরসভার মেয়রসহ এলাকাবাসী ড্রেনের কাজটি পরিদর্শন করেছেন। আমি যেভাবে কাজটি করিয়েছি সেটা ধসে পড়ার কথা নয়।
এ বিষয়ে মৌলভীবাজার জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান জানান, বিষয়টি তিনি খতিয়ে দেখছেন। (আপডেট)

0 Shares