Home » জাতীয় » পাচারকৃত অর্থ দেশে ফেরত আনার দাবি গণতন্ত্রী পার্টির

পাচারকৃত অর্থ দেশে ফেরত আনার দাবি গণতন্ত্রী পার্টির

 

 

 

গতকাল ২রা জুলাই সকাল ১০টায় ৬ পুরানা পল্টনস্থ গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় সভাপতি ব্যারিস্টার আরশ আলী ও কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন এর পরিচালনায় কেন্দ্রীয় কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় বক্তব্য রাখেন পার্টির সাধারণ সম্পাদক ও সম্পাদকমণ্ডলীর সদস্য ডা. শাহাদাত হোসেন, সভাপতিণ্ডলীর সদস্য এড. ভূপেন্দ্র ভৌমিক দোলন, অধ্যাপক ডা. শহিদুল্লাহজ সিকদার, প্রকৌশলী কামরুল আহসান খান পারভেজ, বাবুল দে, কানন আরা, যুগ্ম সাধারণ সম্পাদক আনিসুর রহমান কচি, অশোক ধর, সম্পাদকমণ্ডলীর সদস্য মিনহাজ সেলিম, এড. শেখ আলাউদ্দিন, কমল ঘোষ, ফরিদ উদ্দিন, এড. গাজী এনায়েতুর রহমান, কেন্দ্রীয় কমিটির সদস্য মো. আরিফ মিয়া, গিয়াস উদ্দিন মিল্কী, মো. খায়রুল আলম, এড. এম.এ গনি, মেরাজুল ইসলাম জামান প্রমুখ।

সভার শুরুতে পার্টির লালবাগ থানা কমিটির সদস্য মো. আলম, সাবেক অর্থমন্ত্রী এম.এ মুহিত, বিশিষ্ট সঙ্গীতজ্ঞ ফকির আলমগীরের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

দেশীয় অর্থায়নে দেশি-বিদেশি ষড়যন্ত্র উপেক্ষা করে পদ্মাসেতুর কাজ সফলভাবে সমাপ্ত ও উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়্

সভায় সিলেট, সুনামগঞ্জ, নেত্রকোনা, শেরপুর, রংপুর, কুড়িগ্রাম, ফেনী, কিশোরগঞ্জসহ দেশব্যাপী বন্যায় ক্ষতিগ্রস্তদের পর্যাপ্ত পরিমাণে রিলিফ ও দ্রুত পুনর্বাসনের কাজ করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানানো হয়।

নড়াইলে কলেজ শিক্ষককে জুতার মালা পরানো, সাভারে স্কুল শিক্ষক হত্যায় জড়িতদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি প্রদানের দাবি জানান।

সরকার ও রাষ্ট্র পরিচালনায় অতিমাত্রায় আমলা ও প্রশাসন নির্ভরতার নিন্দা জানিয়ে জনগণের শক্তিকে জাগরিত করে মুক্তিযুদ্ধের চেতনায় গণতান্ত্রিক প্রগতিশীলদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের বিকল্প শক্তি গড়ে তোলার আহ্বান জানানো হয়। সকল স্থানীয় সরকার নির্বাচনে ইভিএম চালুর দাবি করা হয়।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির সমালোচনা করে টিসিবিকে কার্যকর করে দ্রব্যমূল্য জনগণের ক্রয় ক্ষমতার মধ্যে ফিরিয়ে এনে সিন্ডিকেট ব্যবসায়ীদের কঠোর শাস্তির আওতায় আনার দাবি জানানো হয়।

বিদেশে অর্থ পাচারকারীদের নাম ঠিকানা জাতির সম্মুখে প্রকাশ করে অবিলম্বে দেশে ফিরিয়ে আনার দাবি জানিয়ে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স অবস্থান নেয়ার দাবি জানানো হয়।

আসন্ন জাতীয় সম্মেলনকে সামনে রেখে জেলায় জেলায় সম্মেলন করার সিদ্ধান্ত হয়।

-প্রেস বিজ্ঞপ্তি

0 Shares