Home » খেলাধুলা » পিএসজিতেই থাকছেন নেইমার

পিএসজিতেই থাকছেন নেইমার

 

নিউটার্ন ডেস্ক

গত মৌসুমের শেষ থেকে গুঞ্জনের শুরু। দল-বদলের শেষ সপ্তাহে এসে তা হয়ে ওঠে আরও জোরালো। পিএসজি ছেড়ে নেইমারের বার্সেলোনায় ফেরাটা যেন একরকম নিশ্চিতই হয়ে গিয়েছিল। তবে কয়েক দফায় কাতালান ক্লাবটির দেওয়া প্রস্তাব পছন্দ না হওয়ায় এ যাত্রায় আর পুরনো ঠিকানায় ফেরা হলো না ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের। থাকছেন প্যারিসের দলটিতেই।

বার্সেলোনার প্রস্তাব পিএসজির পছন্দ না হলেও সবার দৃষ্টি ছিল দলবদলের গ্রীষ্মকালীন ‘উইন্ডো’র শেষ দিন সোমবার পর্যন্ত। শেষ দিন পর্যন্ত দুই পক্ষ সমঝোতায় না পৌঁছানোয় নেইমারের পিএসজিতে থাকা নিশ্চিত হয়ে যায়।

বার্সেলোনায় ফেরা বা নতুন ক্লাবে যোগ দিতে হলে নেইমারকে এখন অপেক্ষা করতে হবে পরবর্তী দলবদলের ‘উইন্ডোর’ জন্য।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, গত কয়েক দিনে মোট তিনটি প্রস্তাব দিয়েছিল বার্সেলোনা। কিন্তু এর কোনোটিই পছন্দ হয়নি ফরাসি চ্যাম্পিয়নদের। গত শুক্রবার লিগ ওয়ান চ্যাম্পিয়নদের স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দোও তাদের চাওয়া পূরণ না হওয়ার বিষয়টি নিশ্চিত করেন। আর উপযুক্ত প্রস্তাব না এলে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারকে প্যারিসেই থাকতে হবে বলে তখনই মন্তব্য করেছিলেন এই কর্মকর্তা।

শেষ পর্যন্ত তাই হলো। অন্তত আগামী দল-বদলের ‘উইন্ডো’ খোলার আগ পর্যন্ত পিএসজিতেই থাকছেন ২০১৭ সালের অগাস্টে রেকর্ড ২২ কোটি ২০ লাখ ইউরো ট্রান্সফার ফিতে দলটিতে যোগ দেওয়া নেইমার।

মেসের বিপক্ষে শুক্রবার ২-০ গোলে পিএসজির জয়ের পর লিওনার্দো আরও জানিয়েছিলেন যে, এই মুহূর্তে ক্লাবের সঙ্গে নেইমারের সম্পর্ক খুব একটা ভালো নয়। আর নিজে থেকে ক্লাব ছাড়ার ইচ্ছার কথা জানিয়ে হয়তো সমর্থকদের কাছেও আগের জায়গা হারিয়েছেন সময়ের অন্যতম সেরা এই ফুটবলার। তাই পিএসজিতে নিজের জন্য সবকিছু পূর্বের মতো করে তোলাটা নতুন এক চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে নেইমারের সামনে।

গত দুই মৌসুমে লিগ ওয়ানে ৩৬ ম্যাচ খেলে ৩৪ গোল করে দলকে টানা দুবার প্রতিযোগিতাটির শিরোপা জেতানোয় অবদান রাখেন নেইমার। অবশ্য এই দুই মৌসুমের প্রতিবারই শেষের গুরুত্বপূর্ণ সময়ে চোটের কারণে দীর্ঘ সময় বাইরে ছিলেন এই ফরোয়ার্ড।

ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা থাকায় চলতি মৌসুমে এখন পর্যন্ত নেইমারকে কোনো ম্যাচে খেলাননি টমাস টুখেল। চার ম্যাচে তিনটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে গত দুবারের চ্যাম্পিয়নরা।

দেশের হয়ে দুটি ম্যাচ খেলতে সোমবার মায়ামিতে জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছেন নেইমার। ফ্লোরিডায় আগামী শনিবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ছয়টায় প্রীতি ম্যাচে কলম্বিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। চার দিন পর পেরুর বিপক্ষে মাঠে নামবে তিতের দল।

11 Shares