Home » জাতীয় » প্রচণ্ড শীত উপেক্ষা করে মোড়েলগঞ্জ পৌর নির্বাচনে প্রার্থীরা ছুটছেন ভোটারদের বাড়ি বাড়ি

প্রচণ্ড শীত উপেক্ষা করে মোড়েলগঞ্জ পৌর নির্বাচনে প্রার্থীরা ছুটছেন ভোটারদের বাড়ি বাড়ি

 

শেখ সাইফুল ইসলাম কবির,বাগেরহাট :আসছে আগামী ৩০ জানুয়ারি তৃতীয় ধাপে বাগেরহাটের মোরেলগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রচণ্ড শীতকে উপেক্ষা করে প্রার্থীরা ছুটছেন ভোটারদের বাড়ি বাড়ি । প্রচার প্রচারণায় সরগরম পৌর সভার নির্বাচনী মাঠ। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই নির্বাচনী প্রচারণায় মুখরিত হয়ে উঠছে গোটা পৌর এলাকা। সর্বত্র বিরাজ করছে নির্বাচনী আমেজ, সাজসাজ রব। হাট বাজার, পাড়ায় মহল্লায় সর্বত্রই ঝুলছে প্রার্থীদের ছবি ও প্রতীক সম্বলিত পোস্টার । পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে গোটা পৌর শহর, চলছে মাইকিং।

আরও পড়ুন :

দক্ষিণাঞ্চল বাসীর স্বপ্ন পুরণ বলেশ্বরে অবশেষে চালু হচ্ছে ফেরি!

মোরেলগঞ্জে প্রভাবশালীদের দখলে মৎস্য ঘের, মামলা দিয়ে হয়রানি, আতংকে ইউপি সদস্য’র পরিবার

৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন এবং ৩ টি ওয়ার্ডে সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জনসহ মোট ৫৬ জন প্রার্থী নির্বাচনী যুদ্ধে নেমেছেন।

উল্লেখ্য, মোড়েলগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. মনিরুল হক তালুকদার ইতোমধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। এ নিয়ে টানা ৪র্থ বারের মত নির্বাচিত মেয়র হলেন তিনি।

প্রতীক বরাদ্দের পর থেকে কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীরা ও তাদের কর্মি সমর্থকরা জোরেশোরে নির্বাচনী মাঠে নেমে পড়েছেন। ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে । করছেন কুশল বিনিময় কামনা করছেন দোয়া ও সমর্থন । প্রচণ্ড শীত উপেক্ষা করে প্রার্থীরা ও তাদের কর্মি সমর্থকরা চালিয়ে যাচ্ছেন গণ সংযোগ,উঠান বৈঠক। প্রার্থনা করছেন কাঙ্ক্ষিত ভোট। বিশেষ করে মহিলা ভোটারদের সমর্থনের আশায় বাড়ি বাড়ি যাচ্ছেন একের পর এক প্রার্থী ও তাদের কর্মি সমর্থকরা। চায়ের দোকান ,হোটেল রেস্টুরেন্ট,অফিস পাড়াসহ সর্বত্র চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা পর্যালোচনা। প্রার্থীদের নিয়ে ভোটাররা কষছেন ভোটের হিসাব নিকাশ । সাধারণ ভোটাররা মুখ না খুললেও প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের নিয়ে করছেন চুলচেরা বিশ্লেষণ। মিলাচ্ছেন ভোটের হিসাব নিকাশ।

উপজেলার সদর ইউনিয়নের ৬ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে ১৯৯৮ সনে মোড়েলগঞ্জ পৌরসভা প্রতিষ্ঠিত হয়।

এ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ১৬ হাজার ৫০০ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৮ হাজার ৪৮৬ জন এবং মহিলা ভোটার ৮ হাজার ৪১৪ জন। নির্বাচন কমিশন অবাধ ও সুষ্ঠু নির্বাচন উপহার দিতে বদ্ধ পরিকর।
আগামি ৩০ জানুয়ারি পৌরবাসি তাদের প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নির্বাচন করবেন তাদের পৌর ওয়ার্ড।

সহকারি রিটানিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার মোস্তফা কামাল বলেন, সকল প্রার্থীকে নির্বাচনী আচরণবিধি মেনে প্রচার-প্রচারণা চালানোর নির্দেশনা দেয়া হয়েছে। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে কাউকে ছাড় দেয়া হবে না।

0 Shares