Home » আন্তর্জাতিক » প্রথমবারের মতো ভালবাসা দিবস উদযাপন সৌদিতে

প্রথমবারের মতো ভালবাসা দিবস উদযাপন সৌদিতে

আন্তর্জাতিক ডেস্ক,নিউটার্ন.কমঃ প্রথমবারের মতো ভালবাসা দিবস উদযাপন করবে সৌদি আরব। ভালোবাসা দিবস উদযাপনে নিচ্ছে ব্যাপক প্রস্তুতি। গত তিন বছর আগেও যা ছিল একেবারেই অকল্পনীয়। সৌদি আরবের সংবাদমাধ্যম আরব নিউজে এই খবর পাওয়া গেছে।

আরব নিউজের খবরে বলা হয়, সৌদি আরবের তরুণ-তরুণীরা ভালোবাসা দিবসের দিন দেশটির অনাচার প্রচার ও প্রতিরোধ কমিশন (সিপিভিপিভি) স্বেচ্ছাসেবীদের ভয়ে লাভ আকৃতির চকোলেট ও বাহারি ফুল লুকিয়ে রাখতেন। এ দিন রেস্টুরেন্ট মালিকদের জন্মদিন, বিবাহবার্ষিকী পালনের অনুষ্ঠান করা থেকে বিরত থাকতে বলা হতো। ১৪ ফেব্রুয়ারি সৌদি আরবে গ্রেপ্তার আতঙ্কের দিন ছিল।

২০১৮ সাল থেকে এ অবস্থার পরিবর্তন হতে শুরু করে। তখন সিপিভিপিভি’র মক্কা কমিটির সাবেক সভাপতি শেখ আহমেদ কাশিম আল ঘামদি ঘোষণা করেন ভ্যালেন্টাইন্স ডে উদযাপন ইসলামি শিক্ষা ও মতবাদের সঙ্গে সাংঘর্ষিক নয়। ভালোবাসা উদযাপন একটি বৈশ্বিক বিষয় যা শুধুমাত্র অমুসলিমদের মধ্যে সীমাবদ্ধ নয়।

মজার ব্যাপার হলো রাষ্ট্রীয় মালিকানাধীন এ সংবাদমাধ্যমটি ভ্যালেন্টাইন্স ডে উদযাপনে বেশ উৎসাহ দিচ্ছে। পাঠকদের জন্য ভালোবাসা দিবস উদযাপনে বিশেষ পরামর্শও দিয়েছে সংবাদমাধ্যমটি।

নিউটার্ন.কম/RP

28 Shares