Home » জাতীয় » ফার্স্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে কর্তৃপক্ষ এর মন্তব্য তেজগাঁও রেল স্টেশন এলাকায় সংঘটিত ঘটনা নিয়ে

ফার্স্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে কর্তৃপক্ষ এর মন্তব্য তেজগাঁও রেল স্টেশন এলাকায় সংঘটিত ঘটনা নিয়ে

আমারা, “ফার্স্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (এফডিইই) কো: লি:” ঢাকাএলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রজেক্টের মূল উদ্যোক্তা এবং ব্যবস্হাপক কোম্পানি।

গত(২০শে সেপ্টেম্বর ২০২২)আমাদের দ্বারা নিয়োজিত উপ-ঠিকাদার ও তাদের মনোনিত এজেন্টের দ্বারা নিয়োগকৃত কিছু শ্রমিক আমাদের তেজগাঁও এলাকায় নির্মাণস্হানে বকেয়া বেতন ও কিছু কাজের শর্ত সংক্রান্ত বিষয় নিয়ে বিক্ষোভ করে। বিক্ষোভের এক পর্যায়ে বিক্ষোভকারীরা ভাংচুর করে স্হাপনার ক্ষতি সাধন করে।

আমরা সংক্ষুব্ধ শ্রমিকদের দাবি-দাওয়ার প্রতি সহাভূতি প্রকাশ করছি। এখানে আমরা দ্ব্যার্থভাবে জানাচ্ছি যে আমরা উপ-ঠিকাদারকে সময়মত বিল পরিশোধ করেছি। উপ-ঠিকাদারও আমাদেরকে নিশ্চিত করেছে যে, তারা তাদের তিন শ্রমিক এজেন্টকে যাবতীয় বেতন পরিশোধ করেছে। তা স্বত্বেও কোথাও বেতন বকেয়া আছে কিনা এই বিষয়ের সত্যতা যাচাই করার নিমিত্তে অনুসন্ধান অব্যাহত রেখেছি।

প্রকল্পের কিছু ব্যবস্থাপক শ্রমিকদের সাথে দুর্ব্যাবহার করেছে মর্মেও অবগত হয়েছি যা অত্যন্ত গুরুতর অভিযোগ এবং তা আমরা অত্যন্ত গুরুত্বের সাথে দেখি। আমরা এ স্পর্শকাতর বিষয়ের সত্যতা অনুসন্ধান করছি। অনুসন্ধানের ভিত্তিতে আমরা নিশ্চিত করবো যে যারাই এই অন্যায় কাজ করেছে তারা যেন অনতিবিলম্বে শাস্তির আওতায় আসে ও নিপীড়িত শ্রমিকরা যেন যথোপযুক্ত ক্ষতিপূরণ লাভ করে।

শ্রমিক নির্যাতন ও বেতন না দেয়ার ঘটনা খুবই দুর্ভাগ্যজনক। আমরা এ ব্যপারটি গুরুত্ব সহকারে দেখছি এবং উপ-ঠিকাদার ও শ্রমিক নিয়োগকারী প্রতিষ্ঠানের সাথে যোগাযোগ করছি যাতে শ্রমিকদের দাবি দাওয়ার বিষয়টি যথাসম্ভব দ্রুততার সাথে সমাধান করা যায়।আমরা নিশ্চিত করতে চাই যে এই প্রজেক্টের সাথে যুক্ত সবাই সদা শ্রমআইন মেনে চলবে। আমরা সদা আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং শ্রমিকের স্বার্থ রক্ষা করার জন্য আমরা প্রতিজ্ঞাবদ্ধ।

——- ফার্স্ট ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে (এফডিইই) কো: লি:

-সংবাদ বিজ্ঞপ্তি:

0 Shares