Home » খেলাধুলা » ফুটবলকে বিদায় বললেন আর্জেন্টিনার সাবালেটা

ফুটবলকে বিদায় বললেন আর্জেন্টিনার সাবালেটা

ক্রীড়া ডেস্কঃ ম্যানচেস্টার সিটি ও আর্জেন্টিনার সাবেক ডিফেন্ডার পাবলো সাবালেটা সব ধরনের ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। আর্জেন্টিনার জাতীয় দলের জার্সি গায়ে সাবালেটা ৫৮টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ওয়েস্ট হ্যাম থেকে গত মৌসুম শেষ করার সাবালেটা এবার ১৮ বছরের বর্ণাঢ্য ক্যারিয়ারের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন। ৩৫ বছর বয়সী এই ফুল-ব্যাক এস্পানেয়ল থেকে ২০০৮ সালে সিটিতে যোগ দিয়েছিলেন।

প্রিমিয়ার লিগের ক্লাবটির হয়ে ৯ বছরের ক্যারিয়ারে ৩৩৩টি ম্যাচ খেলেছেন। ২০১১-১২ ও ২০১৪-১৪ মৌসুমে সিটিকে প্রিমিয়ার লিগ শিরোপা উপহার দিয়েছেন। এছাড়া ২০১১ সালে এফএ কাপ ও ২০১৪ ও ২০১৬ সালে লিগ কাপ জয়ে সিটির গর্বিত সদস্য ছিলেন।সিটি সমর্থকদের কাছে সাবালেটা দারুন জনপ্রিয় ও ফেবারিট ছিলেন। ২০১৭ সালে তিনি যখন ওয়েস্ট হ্যামে যোগ দিয়েছিলেন তখন সিটি বস পেপ গার্দিওলা তাকে লিজেন্ড আখ্যা দিয়েছিলেন।

হ্যামার্সদের হয়ে সাবালেটা ৮০টি ম্যাচ খেলেছেন। ২০১৯-২০ মৌসুমের পর তার সাথে চুক্তি নবায়নের প্রস্তাব দিয়েছিল ওয়েস্ট হ্যাম। কিন্তু ইনজুরির কারণে তিনি তাতে অস্বীকৃতি জানান।

এক টুইটার বার্তায় সাবালেটা লিখেছেন, ‘১৮ বছরের পেশাদার ক্যারিয়ার শেষে আমি ফুটবল থেকে বিদায় নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এই বছরগুলোতে আমি এমন কিছু সুন্দর মুহূর্ত ও স্মৃতি পেয়েছি যা কখনই ভোলার নয়। সব মিলিয়ে এই যাত্রায় যারা আমার সঙ্গী ছিল তাদের সবাইকে আমি ধন্যবাদ জানাতে চাই- ক্লাব, সতীর্থ, কোচ এবং বিশেষ করে আমার পরিবার ও আমার বন্ধুরা। জীবনের এই অধ্যায়ে আমি বেশ কিছু মধুর স্মৃতি নিয়ে বিদায় নিচ্ছি। সবাইকে অন্তরের গভীর থেকে আমার ভালবাসা ও কৃতজ্ঞতা রইল।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

নিউটার্ন.কম/RP

0 Shares