Home » আন্তর্জাতিক » ফের পেছালো ‌‘শাহেনশাহ’!

ফের পেছালো ‌‘শাহেনশাহ’!

 

নিউটার্ন ডেস্ক
বহুল প্রতীক্ষিত ‘শাহেনশাহ’ একাধিকবার মুক্তির তারিখ ঘোষণা হলেও শেষ সময়ে এসে মুক্তির তারিখ স্থগিত করেছেন প্রযোজক। সর্বশেষ নতুন তারিখ ঠিক হয়েছিলো ৪ অক্টোবর। কিন্তু শেষ সময়ে এসে এবারও মুক্তির তারিখ পেছালো প্রযোজনা সংস্থা শাপলা মিডিয়া।

শাকিব খান, নুসরাত ফারিয়া ও রোদেলা জান্নাত অভিনীত ‘শাহেনশাহ’ মুক্তির সব ধরনের প্রস্তুতি সম্পন্নই ছিলো। সোশাল মিডিয়াতেও প্রচারণা চলছিলো। কিন্তু শেষ সময়ে কী এমন হলো যে, ছবি মুক্তি স্থগিত করা হলো?

এমন প্রশ্নের সঠিক উত্তর দিতে পারেননি ‘শাহেনশাহ’র নির্মাতা শামীম আহমেদ রনি। তিনি চ্যানেল আই অনলাইনকে জানালেন, আমার কাজ ছবি নির্মাণ করা। এরপর বাকিটা প্রযোজকের সিদ্ধান্ত। তিনি ছবিটা কখন মুক্তি দিবেন, তার সুবিধা কখন এসমস্ত সিদ্ধান্ত একান্তই প্রযোজকের।

এ বিষয়ে জানতে যোগাযোগ করা হয় শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খানের সঙ্গে। চ্যানেল আই অনলাইনকে তিনি জানান, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি কিছুটা অস্থিতিশীল। চারদিকে চলছে সরকারের শুদ্ধি অভিযান। দেশের মানুষের এই দিকেই এখন মনযোগ। আর এ কারণেই এই ছবিটি এখন মুক্তি দিতে চাইছি না।

কিন্তু এমন সময়েইতো দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেল ‘সাপলুডু’। দর্শকও ছবিটি দেখছে। তাদেরতো সমস্যা হচ্ছে না?-এমন প্রশ্নে সেলিম খান বলেন, ‘শাহেনশাহ’ বিশাল বাজেটের ছবি। এই সময়ে এটা মুক্তি দিলে নির্মাণ ব্যয়ের অর্ধেকও উঠে আসবে না। অতীত অভিজ্ঞতা থেকে এই রিস্ক নিতে চাচ্ছি না।

তাহলে শাহেনশাহ কবে মুক্তি পাবে, আদৌ মুক্তি পাবেতো? প্রশ্নে সেলিম খান বলেন, আগামী রোজার ঈদে ‘শাহেনশাহ’ মুক্তি পাবে এটা ফাইনাল।

গেল বছর ৫ সেপ্টেম্বর ঢাকার অভিজাত হোটেলে জমকালো আয়োজনে অনুষ্ঠিত হয় ‘শাহেনশাহ’ ছবির মহরত অনুষ্ঠান। সবকিছু গুছিয়ে ২৩ অক্টোবর থেকে এফডিসিতে শুরু হয় ‘শাহেনশাহ’র নির্মাণ কাজ। কয়েকটি লোকেশনে শুটিং শেষে ১৯ ডিসেম্বর পূবাইলে শেষ হয় ছবির কাজ। এরপর ১২ মার্চ আনকাট সেন্সর ছাড়পত্র পায়।

এর আগে হাইভোল্টেজ শাহেনশাহ ছবির ফার্স্টলুক, ট্রেলার, দু’টি প্রকাশ হয়েছিল। তখন ব্যাপকভালো আলোচিত হয়েছিল ছবিটি। ছবির ডিজিটাল কনটেন্ট পার্টনার লাইভ টেকনোলজিস।

অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেছেন মিশা সওদাগর, উজ্জ্বল,আহমেদ শরিফ, অনুভব মাহবুব, লিটন হাসমি।

5 Shares