Home » সাহিত্য » বইমেলায় ফারহানা শায়লার বৃষ্টি নামুক তবে

বইমেলায় ফারহানা শায়লার বৃষ্টি নামুক তবে

অমর একুশে বইমেলা ২০২২ উপলক্ষ্যে বাজারে এসেছে সমাজকর্মি ও উপস্থাপক ফারহানা শায়লার প্রথম কাব্যগ্রন্থ বৃষ্টি নামুক তবে। এই বইটির মাধ্যমে কবি হিসেবে আত্মপ্রকাশ করলেন ফারহানা শায়লা। মুক্তভাষ ফাউন্ডেশনের প্রকাশনা ও হাওলাদার প্রকাশনীর পরিবেশনায় বইটি পাওয়া যাচ্ছে মেলার ৩৩৭,৩৩৮,৩৩৯ নাম্বার স্টলে। বইটির প্রচ্ছদ করেছেন তামান্না সুলতানা।
গত ২৫ ফেব্রুয়ারি বইটির মোড়ক উন্মোচন করেন কবি, গীতিকার, সুরকার, নাট্যকার ও লেখক লতিফুল ইসলাম শিবলী এবং সাহিত্যিক, গীতিকার ও গায়ক লুৎফর হাসান। এ সময় আরও উপস্থিত ছিলেন কবি, প্রাবন্ধিক, গবেষক ও বাংলা একাডেমির উপ-পরিচালক সাহেদ মন্তাজ এবং কবি, ছোটগল্পকার, সাংবাদিক, যোগাযোগ বিশ্লেষক ও সমাজকর্মি মো. ইসহাক ফারুকী।
৬৪টি কবিতার সমারোহে কবি এখানে তুলে ধরেছেন প্রকৃতি, প্রেম, বন্ধুত্ব, সম্পর্ক, আনন্দ-বেদনা, সমাজ-বাস্তবতা, ভ্রমণ, অফিসপাড়া, সময়ের টানাপড়েনসহ নানাবিধ বিষয়াদি। কবির ভাষায়- মেটাফোরিক নয়; সহজ-সরল, সাবলীল ভাষায় কবিতাগুলো রচিত হয়েছে।
কবি ও তার কবিতা প্রসঙ্গে লতিফুল ইসলাম শিবলী বলেন, ফারহানা শায়লা এ যুগের উদীয়মান কবিদের একজন। অত্যন্ত সাবলীল তার প্রকাশ। লুৎফর হাসান বলেন, অনেকের লেখার মাঝে ফারহানা শায়লার লেখা একটু অন্যরকম। সুন্দর সহজ ভাষায় লেখা, যা তরুণদের আকর্ষণ করবে।
বৃষ্টি নামুক তবে বইটি ফারহানা শায়লার প্রথম কাব্যগ্রন্থ হলেও তিনি এর আগে বিভিন্ন টেলিভিশনে অনুষ্ঠান উপস্থাপনা এবং রেডিওতে আরজে হিসেবে কাজ করেছেন। করেছেন অভিনয় ও মডেলিং। কবিতার পাশাপাশি তার ভ্রমণ বিষয়ক বিভিন্ন লেখাও বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়েছে।

 

– সংবাদ বিজ্ঞপ্তি

0 Shares