Home » জাতীয় » বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ৪০৯৬কিলোমিটার পথ পাড়ী দিবে বিএসএফের সাইকেল দল
বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ৪০৯৬কিলোমিটার পথ পাড়ী দিবে বিএসএফের সাইকেল দল

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে ৪০৯৬কিলোমিটার পথ পাড়ী দিবে বিএসএফের সাইকেল দল

বেনাপোল সীমান্তে বাংলাদেশ ভারত বিজিবি-বিএসএফের কর্মকর্তারা:

মৈত্রী সাইকেল র‌্যালির উদ্বোধন এম এ রহিম বেনাপোল: বঙ্গবন্ধুর জন্মশত বার্ষির্ক উপলক্ষে বাংলাদেশ ভারত বর্ডার এলাকায় ৪০৯৬কিলোমিটার পথ পাড়ী দিবে বিএসএফের একটি সাইকেল দল। বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে ভারত -বাংলাদেশের মধ্যে বন্ধুত্ব আরো সৃদীড়ও সেতু বন্ধু অটুট করতে এবং সীমান্ত সুরাক্ষায় বেনাপোল সীমান্তের নো ম্যান্সল্যান্ডে বিএসএফের১৩সদসের একটি সাইকেল র‌্যালি পৌচেছে। র‌্যালিটিকে অভ্যার্থনা জানাতে বিজিবি বিএসএফের উচ্ছ পর্যায়ের মৈত্রী সভার আয়োজন করা হয়। ফুল ও ক্রেষ্ট দিয়ে বরন করে নেওয়া হয় একে অপরকে। এসময় ব্যাদ্য যন্ত্রের আওয়াজ মুখরিত করে অনুষ্টানটি। সকাল থেকে শুরু হয়ে চলে বিকাল পর্যন্ত।

আরও পড়ুনঃ ঝিনাইদহে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী গরুর গাড়ির দৌড় প্রতিযোগিতা

ভূঞাপুর পৌরসভা নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ

পরে ভারতের পেট্টাপোল ক্যাম্পে বাংলাদেশ বিজিবি-যশোর রিজিয়ন্যাল কমান্ডার ব্রিগেডিয়ার জাকির হোসেনকে গার্ড অব অনার প্রদর্শন করে বিএসএফ জোয়ানরা।
এসময় উপস্থিত ছিলেন ভারতের বিএসএফ এডিডিজি শ্রী পনকজ কুমার, এ আইজি আসনী কুমার সিং। ভারতে কলকাতাস্ত বাংলাদেশী উপ হাই কমিশনার তৌফিক হাসান-এ্যাডিকেশন কাউন্সিলর সিরাজুল ইসলাম,যশোর ৪৯ বিজিবি সিও সেলিম রেজা,বন্দর উপ পরিচালক মামুন তরফদার প্রমুখ।

সাইকেল র‌্যালিটি ভারতের পশ্চিম বঙ্গ হয়ে ৪০৯৬কিলামিটার পথ পড়িদিয়ে ভারতের মিজোরামে যেয়ে শেষ হবে। ১০ জানুয়ারী থেকে শুরু হয়েছে র‌্যালিটি।

বাংলাদেশ বিজিবি-যশোর রিজিয়ন্যাল কমান্ডার ব্রিগেডিয়ার জাকির হোসেন বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষির্ক উপলক্ষে ভারতের যে আয়োজন সত্যিকারভাবে অনুপ্রানীত করবে দু দেশের মধ্যে সম্পর্ক উন্নয়ন সহ বন্ধুত্বকে আরো সৃদীড় করবে। বাড়বে বিজিবি বিএসএফের মধ্যে সোহার্দ সম্প্রীতি ও পারস্পরিক সম্পর্ক। সীমান্ত সু রক্ষায় উভয়ের মধ্যে সমন্বয়কে আরো গকিশীল করবে। বর্ডারে কিছু সমস্যা রয়েছে অনেকস্থানে নেই কাটা তারের বেড়া। তবে বিজিবি বিএসএফ যৌথ টহল ও পারস্পরিক সম্পর্কেও মাধ্য সব ধরনের সমস্যা সমাধানে উভয়ে আন্তরিক বলে জানান তিনি।

 

 

0 Shares